বোরহানউদ্দিনে বাদ পড়া মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত যাচাই-বাছাই শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ১২ই অক্টোবর ২০১৯ ০৯:০১ অপরাহ্ন
বোরহানউদ্দিনে বাদ পড়া মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত যাচাই-বাছাই শুরু

ভোলার বোরহানউদ্দিনে বাদ পড়া মুক্তিযোদ্ধা চুড়ান্ত যাচাই-বাছাইর কাজ শুরু হয়েছে। শনিবার সন্ধ্যা পর্যন্ত  উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলার গঙ্গাপুর, দেউলা ও সাচড়া ইউনিয়ের আবেদিত মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কার্যক্রম চলে। সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার ৩ শত ৭৩ জন নিজেদের মুক্তিযোদ্ধা দাবি করে চুড়ান্ত তালিকায় অর্ন্তভূক্তির আবেদন করেছেন। পর্যায়ক্রমে চলতি সপ্তাহের মধ্যে যাচাই-বাছাই কাজ শেষ হবে। 

শনিবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতি সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আছমত আলীর সভাপতিত্বে যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়। ওই  কার্যক্রমে  উপজেলা নির্বাহী অফিসার ও মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সদস্য সচিব খালেদা খাতুন রেখা ও কমিটির সদস্য সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার প্রকৌশলী আহমদউল্যাহ অংশ নেন।

এছাড়া ভোলার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হোসেন চৌধুরী, মুক্তিযোদ্ধা মো. শাহজাহান ওই সময় উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার ও মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সদস্য সচিব খালেদা খাতুন রেখা জানান, মুক্তিযোদ্ধা তালিকায় বাদ পড়া আবেদিত মুক্তিযোদ্ধাদের মধ্যে সর্বোচ্চ দশ শতাংশ নতুন করে অন্তর্ভূক্ত হবেন। যারা সম্মুখ যুদ্ধে অংশ নিয়েছেন,ভারতে মুক্তিযুদ্ধের সময় প্রশিক্ষণ নিয়ে তালিকাভূক্ত, যুদ্ধকালীন সময় সরকারি-কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন তাদেরকে প্রমান সাপেক্ষে সুপারিশ করা হবে।  

ইনিউজ ৭১/টি.টি. রাকিব