আজ জাতীয় শ্রমিক লীগের সুবর্ণজয়ন্তী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব, প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ১২ই অক্টোবর ২০১৯ ১২:১২ অপরাহ্ন
আজ জাতীয় শ্রমিক লীগের সুবর্ণজয়ন্তী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া জাতীয় শ্রমিক লীগের পঞ্চাশ বছর পূর্ণ হলো আজ। শ্রমজীবী মানুষের দাবি আদায় ও অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৬৯ সালের আজকের এই দিনে বঙ্গবন্ধু জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছিলেন। দিনটি উপলক্ষে উপলক্ষে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। সকাল সাড়ে ৮টায় রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হবে।

এরপর সকাল ১০টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সর্বস্তরের শ্রমিক কর্মচারী জমায়েত হবেন। সেখান থেকে বের হবে আনন্দ র‌্যালি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ র‌্যালিতে উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্রে জানা যায়।

র‌্যালি শেষে অনুষ্ঠিতব্য সমাবেশে সভাপতিত্ব করবেন জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহামুদ। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম ও বিএম মোজাম্মেল হক, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান সিরাজ এবং দলের কেন্দ্রীয় নেতাদের উপস্থিত থাকার কথা রয়েছে।

ইনিউজ ৭১/এম.আর