অপরাধ দমনে বিএমপি পুলিশের অভিযোগ বক্স স্থাপন

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: শনিবার ৫ই অক্টোবর ২০১৯ ০৬:২১ অপরাহ্ন
অপরাধ দমনে বিএমপি পুলিশের অভিযোগ বক্স স্থাপন

সন্ত্রাস, জঙ্গীবাদ, সাইবার ক্রাইম, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ সহ সাধারণ মানুষকে পুলিশী সেবা প্রদানের লক্ষ্যে বরিশাল নগরীতে অভিযোগ বক্স স্থাপন করা হয়েছে। আজ শনিবার নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় তথ্য ও অভিযোগ বক্স স্থাপন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার উত্তর জনাব মোঃ মোকতার হোসেন পিপিএম সেবা, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক খাইরুল আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর আব্বাস উদ্দিন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

পুলিশকে জনগণের কাছাকাছি যেতে হবে, জনগণের কাছ থেকে তথ্য সংগ্রহ করতে হবে। এরই অংশ হিসেবে বরিশাল নগরীর বিভিন্ন পয়েন্টে অভিযোগ বক্স স্থাপন করা হয়েছে। এ বিষয়ে বিএমপি কমিশনার বলেন, ওপেন হাউজ ডে অনুষ্ঠানে কিংবা থানায় গিয়ে অনেকে অভিযোগ করতে পারেননা, কেউবা গোপনীয়তা রাখতে চায় তাই জনগণের দোড়গোড়ায় পুলিশের সেবা পৌছানোর জন্য অভিযোগ বক্স স্থাপন করা হবে। যা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ খুলবেন। ওই বক্সে শুধুমাত্র অভিযোগই নয়, বিভিন্ন মতামত, আইন-শৃঙ্খলা বিষয় পরামর্শও দিতে পারবেন জনগণ। 

তবে যে কোন সমস্যা পরিচয় না দিয়েও পুলিশকে অবহিত করার অনেক মাধ্যম যেমন: টেলিফোন, মোবাইল, ফেসবুক পেজ গ্র“প রয়েছে। যে যেভাবে স্বাচ্ছন্দ্য বোধ করে। তিনি বলেন, জনগণের কাছ থেকে তথ্য প্রাপ্তিতে এটিও একটি মাধ্যম।

ইনিউজ ৭১/এম.আর