নিরাপদে থাকতে লম্বা জামা পরার পরামর্শ দিলেন মেয়র

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ৪ঠা আগস্ট ২০১৯ ০৬:২৩ অপরাহ্ন
নিরাপদে থাকতে লম্বা জামা পরার পরামর্শ দিলেন মেয়র

ডেঙ্গু মোকাবিলায় নগর কর্তৃপক্ষ তার সর্বশক্তি দিয়ে মাঠে আছে বলে জানিয়েছেন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, ‘আমাদের সবাইকে লম্বা প্যান্ট, পায়জামা, মোজা পরে নিরাপদে থাকার চেষ্টা করতে হবে। সেপ্টেম্বরের পহেলা সপ্তাহের মধ্যে ডেঙ্গুকে নিয়ন্ত্রণে আনার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।’ এছাড়া, ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় এডিস মশার লার্ভা ধ্বংসে প্রতিদিন ৬০টি বাড়িতে ডিএসসিসির টিম যাবে বলেও জানান তিনি।

রোববার (৪ আগস্ট) ডিএসসিসির নগর ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। কোরবানির বর্জ্য সুষ্ঠু ব্যবস্থাপনা ও ডেঙ্গু প্রতিরোধে মসজিদের খতিব ও ঈমামদের সঙ্গে মতবিনিময় এবং অ্যারোসেল স্প্রে বিতরণ সভার আয়োজন করে ডিএসসিসি। মেয়র বলেন, ডেঙ্গু মোকাবিলায় সিটি করপোরেশন নানা উদ্যোগ নিয়েছে। এডিস মশার লার্ভা নষ্ট করতে আগে প্রতিদিন কমপক্ষে ৩০টি বাসায় আমাদের ইনসপেকশন টিম গেছে। আগামী দিন থেকে প্রতিদিন কমপক্ষে ৬০টি বাসায় আমাদের টিম যাবে। জনসচেতনতার মধ্য দিয়ে রাজধানীকে ডেঙ্গুমুক্ত করা সম্ভব। আমাদের নাগরিকরা এখন সবাই সচেতন।

কয়েকদিন পরেই কোরবানি ঈদ। দ্রুততম সময়ের মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে জানিয়ে মেয়র বলেন, ‘ব্লিচিং পাউডার কাউন্সিলরদের অফিসে পাঠানো হবে। আপনার সংগ্রহ করবেন। আমরা সবাই মিলে পরিস্থিতি মোকবিলা করতে চাই ‘ অনুষ্ঠান শেষে ডেঙ্গুর ভয়াবহতা থেকে রক্ষায় ঈমামদের নিয়ে বিশেষ মোনাজাত করা হয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন মসজিদের ঈমাম-খতিব ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদ, প্রধান বজ্য কর্মকর্তা এয়ার কমোডর জাহিদ হোসেনসহ অনেকেই।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব