ইফা ডিজি সরকারের গুরুত্বপূর্ণ ৫০ ফাইল গোপনে নিয়ে যাচ্ছিলেন: ধর্ম প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ১৮ই জুন ২০১৯ ১১:২৫ অপরাহ্ন
ইফা ডিজি সরকারের গুরুত্বপূর্ণ ৫০ ফাইল গোপনে নিয়ে যাচ্ছিলেন: ধর্ম প্রতিমন্ত্রী

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (ডিজি) শামীম আফজাল সরকারের গুরুত্বপূর্ণ ৫০টি ফাইল গোপনে নিয়ে যাচ্ছিলেন। এমন তথ্য জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ। তবে, এসব ফাইল ফাউন্ডেশনের কর্মকর্তা ও কর্মচারীরা আটকায় বলেও জানান ধর্ম প্রতিমন্ত্রী। মঙ্গলবার সচিবালয়ে নিজ দপ্তরে, সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব তথ্য জানান। এ সময় তিনি বলেন, শামীম আফজালের দ্রুত পদত্যাগ করা উচিত।

ঘটনার বর্ণনা দিয়ে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘গত শনিবারত সাপ্তাহিক ছুটির দিনে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম আফজাল তার অফিসে এসে নিজ দায়িত্ব থেকে পদত্যাগ করার কথা জানিয়েছিলেন। এর পরদিন তিনি ইসলামিক ফাউন্ডেশনে গিয়ে সরকারের গুরুত্বপূর্ণ ৫০টি ফাইল লুকিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন।

এ সময়, ফাউন্ডেশনের কর্মকর্তা ও কর্মচারীরা তা আটকে দেন। বিষয়টি তাৎক্ষণিকভাবে প্রধানমন্ত্রী কার্যালয়ের মূখ্য সচিবকে জানানো হয়। তখন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কঠোরভাবে জানিয়ে দেয়া হয় কোনোভাবেই যেন তিনি (শামীম আফজাল) ফাইল সরাতে না পারেন।‘ ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘এই মুহূর্তে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের পদত্যাগ করা ছাড়া আর কোনো পথ খোলা নেই।‘

ইনিউজ ৭১/টি.টি. রাকিব