সাভারে ছদ্মবেশী ডাকাত চক্র লুঙ্গী বাহিনীর ১৭ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১৬ই জুন ২০১৯ ০১:২৫ অপরাহ্ন
সাভারে ছদ্মবেশী ডাকাত চক্র লুঙ্গী বাহিনীর ১৭ সদস্য আটক

ছদ্মবেশ ধারণের মাধ্যেমে অভিনব কায়দায় সাভার, আশুলিয়া,  দোহার,নবাবগঞ্জ, মুন্সীগঞ্জসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় ডাকাতি সংগঠিত  করে আসছিল লুঙ্গী বাহিনীর সদস্যরা। বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে লুঙ্গী বাহিনীর প্রধান ও আরো তিনটি ডাকাত চক্রের দুই হোতাসহ ১৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি অত্যাধুনিক শর্টগান, পাঁচ রাউন্ড গুলি এবং একটি ডাকাতি করা মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। শুক্রবার দুপুরে সাভার মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এর সত্যতা নিশ্চিত করেন, ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান।

গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যরা হলো- রিপন মোল্লা (৩২), বাবুল মিয়া ওরফে মোটা বাবুল (৫৫), আনোয়ার হোসেন বাবু (৩০), হাসান শেখ ওরফে (৩১), হবিবুর রহমান হবি (৬৫), সাইদ (৫০), আলামিন (৩৫), নাসির শেখ (৩৫), নুর হোসেন ওরফে নুরুল ইসলাম মোল্লা (৩৫), সাইফুল আলম শেখ (৪৫) এবং বাকীদের নাম ঠিকানা তদন্ত শেষ হলে জানা যাবে। ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বলেন, জিজ্ঞাবাদে ডাকাত সদস্যরা স্বীকার করেছে তারা ঢাকা মহানগর ও আশপাশের এলাকায় বিচ্ছিন্নভাবে বসবার করে। ডাকাতির পুর্বে তারা আলাদা আলাদাভাবে বাসে চড়ে পূর্ব নির্ধারিত স্থানে গিয়ে ডাকাতি করে বিভিন্ন জঙ্গলে অবস্থান নেয়। পরে সকাল বেলা ডাকাতির কাজে ব্যবহৃত অস্ত্র ফেলে দিয়ে নিজেদের মতো করে যার যার বাসায় চলে যায়। প্রতিবার ডাকাতির পূর্বে তারা নতুন নতুন অস্ত্র ব্যবহার করে থাকে।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে ডাকাতরা  জানায়, কুখ্যাত ডাকাত সাইফুল আলম শেখের নের্তৃত্বে সাইফুল গ্রুপ, বাবুল ওরফে মোটা বাবুলের নের্তৃত্বে বাবুল গ্রুপ এবং রিপন মোল্লার নের্তৃত্বে রিপন গ্রুপসহ মোট তিনটি গ্রুপে প্রায় অর্ধশতাধিত ডাকাত সদস্য ঢাকা, মুন্সিগঞ্জ, শরীয়তপুর, মাদারীপুর, গোপালঞ্জ, ও ফরিদপুর জেলার বিভিন্ন এলাকায় নিয়মিত রাস্তা ও বাসাবাড়িতে ডাকাতি, ছিনতাই ও গরু চুরিসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকান্ড তারা ঘটিয়ে থাকে। এদের মধ্যে ডাকাত সর্দার সাইফুলের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৯টি মামলা এবং রিপনের বিরুদ্ধে ১২ টি মামলা এবং মোটা বাবুলের নামে ১৩টি মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতরদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে গ্রুপ তিনটির বাকী ডাকাত সদস্যদেরকেও আইনের আওতায় আনা হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা। এসময়  অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ)  মো: সাইদুর রহমান, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) এ এফ এম সায়েদ, ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ পরিদর্শক মো: আবুল বাশার, আশুলিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি)  শেখ রিজাউল হক দীপুসহ অন্যন্য পুলিশ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

ইনিউজ ৭১/এম.আর