রাজাপুরে চিকিৎসকদের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩০শে মে ২০১৯ ১০:৩৭ পূর্বাহ্ন
রাজাপুরে চিকিৎসকদের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় চিকিৎসকদের অবহেলায় জেসমিন বেগম (৪০) নামে এক ডায়রিয়া রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার দুপুর ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। জেসমিন বেগম উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম ফুলহার গ্রামের কাঠ মিস্ত্রি আব্দুল আলীম’র স্ত্রী। জানাগেছে, জেসমিন মঙ্গলবার গভীর রাতে হঠাৎ ডায়রিয়ায় আক্রান্ত হয়। বাড়িতে প্রাথমিক চিকিৎসা দিয়ে বুধবার সকাল ৬টায় তার স্বজনরা তাকে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এসে ভর্তি করেন। 

জেসমিনের স্বামী আব্দুল আলীম হাওলাদার অভিযোগ করে জানায়, তার স্ত্রী জেসমিন বেগমকে সকালে মেডিকেলে এনে অনেক কষ্টে ভর্তি করানো হয়। ভর্তির পরে মেডিকেল থেকে রোগীকে শুধু একটি স্যালাইন দেয়া হয়। বাকি সব ঔষধ আমাকে নিজ খরচে বাহির থেকে ক্রয় করানো হয়। ভর্তির পরে বার বার নার্স ও রাসেল ডাক্তারকে রোগীর অনেক অসুস্থ্যতার কথা বলার পরেও রোগীকে দেখতে কেউ আসেনি এবং আমাকে গালমন্দ করা সহ আমার গায়ে হাত তোলে। পরে যখন ডাক্তার রাসেল আসলো তখন আমার রোগী শেষ। 

এ ব্যাপারে অভিযুক্ত রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক অফিসার মোঃ আবুল খায়ের মাহম্মুদ রাসেল এর কাছে জানতে চাইলে তিনি জানান, সকালে রোগী আসার সাথে সাথে ভর্তি করি এবং তাকে চিকিৎসা দেই। এখানে অবহেলার কোন কারন নেই। ডায়রিয়ার কারনে শরীর থেকে প্রচুর পানি বেড় হয়ে যাওয়ায় কিডনি ফেইলর হয়ে তার মৃত্যু হতে পারে।

ইনিউজ ৭১/এম.আর