মাদারীপুরে রাতের আঁধারে প্রতিমা ভাংচুর

নিজস্ব প্রতিবেদক
মোঃ আরিফুর রহমান, জেলা প্রতিনিধি, মাদারীপুর:
প্রকাশিত: শুক্রবার ২৬শে এপ্রিল ২০১৯ ০৫:৪৬ অপরাহ্ন
মাদারীপুরে রাতের আঁধারে প্রতিমা ভাংচুর

মাদারীপুরে রাতের আঁধারে দুটি কালীমন্দিরের প্রতিমা ভাংচুর করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে সদর উপজেলার মস্তফাপুরের জয়াইর সার্বজনীন রাধাগোবিন্দ ও কালী মন্দির এবং কুন্ডুবাড়িতে সার্বজনীন কালী মন্দিরে এই ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, জয়াইর গ্রামের রাধাগোবিন্দ ও কালী মন্দির দুটি স্থানীয় লোকজনের আর্থিক সহায়তায় অল্প কিছুদিন আগে পুরাতন মন্দিরটি নতুন কওে নির্মাণ করা হয়েছে। এখনও নির্মাণাধীন থাকায় মন্দিরের দরজা বা গেট নির্মাণ করা হয়নি। মন্দিরের উন্নয়ন কাজের জন্য বৃহস্পতিবার রাত ১২টার পর্যন্ত মন্দির প্রাঙ্গনে মিটিং করেন কমিটির সদস্যসহ এলাকাবাসী। সকালে জয়াইর রাধাগোবিন্দ মন্দিরের কালী প্রতিমার নাক-জিহবা ভাঙ্গা ও রক্ষাপ্রতিমা উপুর করে রাখা এবং পাশের কুন্ডুপাড়া সার্বজনীন কালী মন্দিরের কালী প্রতিমা ও মহাদেবের বিগ্রহ ভাংচুর ও রক্ষা প্রতিমা মাটিতে ফেলে রাখা অবস্থায় দেখতে পায় এলাকাবাসী। এছাড়াও মন্দিরের মধ্যে থাকা টাকা, বৈদ্যুতিক বাতি ও ধারালো একটি বটি নিয়ে গেছে দুর্বৃত্তরা।

এই ঘটনায় স্থানীয় হিন্দু স¤প্রদায়ের মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা বিষয়টি তদন্ত করে দোষীদের গ্রেপ্তারের দাবী জানান।  মাদারীপুর সদর থানার ওসি (তদন্ত) সিরাজুল ইসলাম জানান, মন্দিরের প্রতিমা ভাংচুরের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। কে বা কারা এই ধরণের ঘটনা ঘটিয়েছে তা এখনও জানা যায়নি। মন্দির কমিটিও এখন পর্যন্ত সন্দেহভাজন কারো নাম বলতে পারেনি। তদন্ত অব্যাহত আছে, আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব