নারী মেম্বরকে দুশ্চরিত্রা বলায় চেয়ারম্যানের বিরূদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
রাকিবুল ইসলাম তনু, জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: সোমবার ৮ই এপ্রিল ২০১৯ ০৬:২৭ অপরাহ্ন
নারী মেম্বরকে দুশ্চরিত্রা বলায় চেয়ারম্যানের বিরূদ্ধে মামলা

নারী ইউপি সদস্যকে দু:শ্চরিত্রতা বলায় কলাপাড়ার ডবলুগজ্ঞ ইউনিয়নের আলোচিত ইউপি চেয়ারম্যান সালাম সিকদারের বিরুদ্ধে ৫০ লক্ষ টাকার মানহানি মামলা দায়ের করেছেন নারী ইউপি সদস্য সাহানারা বেগম। সোমবার কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এ মামলা দায়ের করা হয়েছে। বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এএইচএম ইমরানুর রহমানের আদালত মামলাটি আমলে নিয়ে জুডিসয়াল তদন্তের আদেশ প্রদান করেন। ইউপি চেয়ারম্যান সালাম সিকদারের বিরুদ্ধে মানহানির মামলা দায়েরের পর সাহানারা বেগমকে সাধুবাদ জানিয়েছে উপজেলা নারী অধিকার ফোরাম ও সাউথ বেঙ্গল ইউমেন ডেভেলপমেন্ট এসোসিয়েশন (এসডব্লিওউডিএ) নামের সংগঠন।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, গত ৩রা এপ্রিল রাতে ডালবুগঞ্জ ইউপি চেয়ারম্যান সালাম সিকদার নারী ইউপি সদস্য সাহানারা’র বিরুদ্ধে মানহানিকর তথ্য সম্বলিত তার লিখিত বক্তব্য স্বাক্ষর করে কলাপাড়া প্রেসক্লাব হলরুমে সাংবাদিকদের সামনে তা উপস্থাপন করেন। এতে সাহানারা’র মান সম্মান নষ্ট করার উদ্দেশ্যে তাকে ’দুঃশ্চরিত্রে’র নারী বলে উল্লেখ করা হয়। এসময় একজন সাংবাদিক তার কাছে ওই নারী ইউপি সদস্যকে দু:শ্চরিত্র নারী বলার এমন কি তথ্য প্রমান আছে? প্রশ্ন করার পর চেয়ারম্যান প্রশ্নোত্তরে পুন:রায় ওই নারী ইউপি সদস্যকে দুঃশ্চরিত্র নারী ছাড়াও আরও মানহানিকর অপবাদ দেয়। চেয়ারম্যানের মানহানিকর বক্তব্য সম্বলিত সংবাদ সম্মেলনের এ তথ্য গনমাধ্যমে প্রকাশ পেলে ওই নারী ইউপি সদস্য সাহানার’র ৫০ লক্ষ টাকার মানহানি হয় বলে তিনি মামলায় উল্লেখ করেছেন। 

সূত্রটি আরও জানায়, মামলায় আরও ৫/৭ জন অজ্ঞাত আসামী করা হয়েছে। অজ্ঞাতনামা ওই সকল আসামীরা ৩রা এপ্রিল রাত অনুমান ১০টা থেকে ২টার মধ্যে বাদীর রোপিত ১৫০ আকাশ মনি গাছের চারা ভেঙ্গে ফেলে, পুকুর ও মাছের ঘেরে বিষ প্রয়োগ করে দুই লক্ষ টাকার ক্ষতি সাধন করে এবং এক লক্ষ বিশ হাজার টাকা মূল্যের একটি গাভী গরু চুরি করে নিয়ে যায়। এছাড়া চেয়ারম্যানের হুমকীতে বাদী বর্তমানে নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে তিনি মামলায় উল্লেখ করেন। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব