'বিশ্বে হিলারির চেয়ে শেখ হাসিনার জনপ্রিয়তা অনেক বেশি'

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১০ই মার্চ ২০১৯ ০৯:২২ অপরাহ্ন
'বিশ্বে হিলারির চেয়ে শেখ হাসিনার জনপ্রিয়তা অনেক বেশি'

বিশ্বে হিলারি ক্লিনটনের চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা অনেক বেশি বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। ফোর্বস ম্যাগাজিনের তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হিলারি ক্লিনটনের অবস্থানের কথা উল্লেখ করে তিনি বলেছেন, এই হিলারিই বিশ্ব ব্যাংককে দিয়ে আমাদের গায়ে দুর্নীতির কালিমা লেপন করতে চেয়েছিল। রবিবার (১০ মার্চ) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের উপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এসব কথা বলেন। কৃষিমন্ত্রী ড. রাজ্জাক বলেন, ২০১৮ সালে ফোর্বস ম্যাগাজিনের মতে, ক্ষমতাধর শত নারীর তালিকায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ২৬তম স্থান অর্জন করেছেন। আর হিলারি ক্লিনটন আগে তিনের মধ্যে ছিল, এখন পিছিয়ে তিনি একশ'র কাছাকাছি গেছেন।

মন্ত্রী বলেন, শুধু মেধা দক্ষতায় নয়, সততাতেও আমাদের নেত্রী শেখ হাসিনা বিশ্বজুড়ে স্বীকৃত। পিপলস অ্যান্ড পলিটিক্স নামে একটি গবেষণা প্রতিষ্ঠান ১৭৩টি দেশের রাষ্ট্র ও সরকার প্রধানের কর্মকাণ্ড বিশ্লেষণ করে রিপোর্ট দেয় সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয়। জাতীয় গণ্ডি পেরিয়ে বিশ্ব নেতৃবৃন্দের কাতারে আমাদের নেত্রী স্ববিশেষভাবে উজ্জ্বল। বিশ্ব পরিমণ্ডলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রভাবের কথা তুলে ধরে তিনি বলেন, তার (শেখ হাসিনা) প্রভাব এতটাই সুবিস্তৃত যে ২০১৬ সালের মার্চে যুক্তরাষ্ট্রের ফরচুন ম্যাগাজিনের দৃষ্টিতে তিনি বিশ্বের শীর্ষস্থানীয় নেতাদের তালিকায় দশম স্থানে রয়েছেন। ওআইসি সদস্য রাষ্ট্রগুলোর মধ্যে তিনি-ই একমাত্র নারী নেতা হিসেবে আখ্যায়িত হয়েছেন।

আওয়ামী লীগের তিন মেয়াদে বাংলাদেশের কৃষিক্ষেত্রে অসাধারণ অগ্রগতি হয়েছে মন্তব্য করে তিনি বলেন, ২০০১-২০০৫, বিএনপির পাঁচ বছরে তেমন কোনো প্রবৃদ্ধি অর্জন হয়নি কৃষিতে। আজকে বাংলাদেশে আমরা শুরু করেছিলাম ২ কোটি ৯০ লাখ বা ৩ কোটি টন খাদ্যশস্য উৎপাদন ছিল। গত ১০ বছরে দুই মেয়াদে খাদ্য উৎপাদন বিশেষ করে চাল, গম এবং ভুট্টা তিনটি মিলে আমাদের উৎপাদন হলো ৪ কোটি ১৩ লাখ টন। তিনি বলেন, আজকে চাল উৎপাদনে আমরা পৃথিবীর চতুর্থ। আমরা আজকে সবজি উৎপাদনে তৃতীয়। মৎস্য উৎপাদনে পৃথিবীতে আমরা তৃতীয় স্থান অর্জন করেছি। আমাদের আলুর প্রয়োজন ৭০ লাখ টন, এই বছর আলুর উৎপাদন হয়েছে ১ কোটি ৩ লাখ টন। ৩৩ লাখ টন আলু আমাদের উদ্বৃত্ত।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব