দিনে দুপুরে চট্টগ্রামের চান্দগাঁওয়ে ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - চট্টগ্রাম
প্রকাশিত: সোমবার ২১শে অক্টোবর ২০২৪ ০৭:২১ অপরাহ্ন
দিনে দুপুরে চট্টগ্রামের চান্দগাঁওয়ে ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যা

চট্টগ্রামের চান্দগাঁও থানার শমশের পাড়া এলাকায় সোমবার (২১ অক্টোবর) বিকেল সাড়ে পাঁচটার দিকে এক ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত যুবকের নাম তাহসীন। স্থানীয় ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় থাকলেও তার কোনো পদ ছিল কিনা, সে বিষয়ে নিশ্চিত তথ্য পাওয়া যায়নি।


প্রাথমিক তথ্য অনুযায়ী, তাহসীনের সঙ্গে একই এলাকার ছোট সাজ্জাদের মধ্যে বিরোধ চলছিল, যা হত্যাকাণ্ডের পেছনের কারণ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয়রা জানান, গুলির শব্দ শুনে আশপাশের লোকজন ছুটে আসেন এবং তাহসীনকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। ঘটনাস্থলে পড়ে থাকা একটি গুলির খোসাও উদ্ধার করা হয়েছে।


চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফতাব উদ্দিন ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, “আমরা ঘটনাস্থলে যাচ্ছি। একজনের মৃত্যুর খবর শুনেছি এবং পরে বিস্তারিত তথ্য প্রদান করা হবে।” 


স্থানীয়রা বলেন, এই ধরনের সহিংসতা এলাকায় উদ্বেগের সৃষ্টি করেছে। তারা দাবি করেন, প্রশাসন যদি যথাযথ ব্যবস্থা নিত, তাহলে এ ধরনের ঘটনা ঘটতো না। হত্যা এবং বিরোধের এই ধরন শিক্ষার্থীদের মধ্যে আরও অসন্তোষ সৃষ্টি করছে, যা ভবিষ্যতে নিরাপত্তার জন্য হুমকি হতে পারে।


নিহত তাহসীনের পরিবার ও বন্ধু-বান্ধবরা এই হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছেন এবং ঘটনার দ্রুত তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। সামাজিক মাধ্যমে এই হত্যাকাণ্ডের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছেন অনেকে।


এদিকে, চান্দগাঁও এলাকায় এই ধরনের ঘটনায় আতঙ্ক বাড়ছে। স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দও বলেছেন, রাজনৈতিক সহিংসতা মোকাবেলায় সক্রিয় ভূমিকা রাখতে হবে সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। এ ঘটনার পর নিরাপত্তা বাড়ানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তৎপর হওয়ার আহ্বান জানানো হয়েছে। 


চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনে এই ধরনের সহিংসতার ঘটনা নতুন নয়, তবে এটি এলাকাবাসীর মধ্যে গভীর উদ্বেগ সৃষ্টি করেছে। তারা নিরাপদ পরিবেশ নিশ্চিতের জন্য জরুরি পদক্ষেপের দাবি জানিয়েছেন।