টেকনাফে অপহরণ ও ডাকাতির ঘটনায় গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: রবিবার ৬ই অক্টোবর ২০২৪ ০৭:০৬ অপরাহ্ন
টেকনাফে অপহরণ ও ডাকাতির ঘটনায় গ্রেফতার ২

কক্সবাজারের টেকনাফে বাহারছড়ায় অপহরণ ও ডাকাতির সাথে জড়িত দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো বাহারছড়া শিলখালী এলাকার নুরুন্নবীর ছেলে সোহেল এবং সামশুল হুদার ছেলে আব্দুল্লাহ প্রঃ ছুট্টু। রবিবার (৬ অক্টোবর) বিকাল চারটার দিকে টেকনাফ মডেল থানার ওসি মো. গিয়াস উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।


ঘটনার সূত্রপাত ঘটে গত ২০ জুলাই, যখন শামলাপুরের পুরান পাড়ার মোহাম্মদ ইয়াছিন (২১) কে বাহারছড়ার ঢালা রোড থেকে অজ্ঞাতনামা দুষ্কৃতকারীরা অপহরণ করে। অপহরণকারীরা ভিকটিমের পরিবারকে ফোন করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং টাকা না দিলে ইয়াছিনকে প্রাণে হত্যার হুমকি দেয়। পরে, ভিকটিমের পরিবার ৪ লাখ টাকা মুক্তিপণ প্রদান করে, যার পর ইয়াছিনকে মুক্তি দেওয়া হয়।


অপহরণের ঘটনায় ভিকটিম এবং তার পরিবার প্রথমে নাম ঠিকানা জানাতে না পারায় তাৎক্ষণিক মামলা করতে পারেনি। তবে, গত ৫ অক্টোবর ইয়াছিন অপহরণকারী সোহেলকে শীলখালী এলাকায় দেখে চিনতে পারেন এবং তার নাম-ঠিকানা সংগ্রহ করে বাহারছড়া তদন্ত কেন্দ্রের পুলিশকে জানায়।


পুলিশের একটি টিম সোহেলকে গ্রেফতার করে। সোহেল পুলিশকে জানায় যে, অপহরণে তার সঙ্গে আব্দুল্লাহ প্রঃ ছুট্টু সহ আরও ৯-১০ জন অংশগ্রহণ করেছিল। অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি গিয়াস উদ্দিন।


তিনি আরও বলেন, ধৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে আদালতে সোপর্দ করা হবে। পুলিশ এ ঘটনায় সতর্ক অবস্থানে রয়েছে এবং দ্রুত অপরাধীদের গ্রেফতার করতে প্রতিশ্রুতিবদ্ধ।


অপহরণের ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে এবং পুলিশ দ্রুত অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছে। স্থানীয়দের মধ্যে নিরাপত্তা ও আইনশৃঙ্খলার বিষয়ে সচেতনতা বাড়ানোর ওপর গুরুত্ব আরোপ করা হয়েছে।