চাঁদা না দেওয়ায় ছাত্রলীগ কর্মী হত্যা: ছাত্রদল নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: রবিবার ৮ই সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৯ অপরাহ্ন
চাঁদা না দেওয়ায় ছাত্রলীগ কর্মী হত্যা: ছাত্রদল নেতা গ্রেপ্তার

চাঁদা না দেওয়ায় ছাত্রলীগ কর্মীকে পিটিয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত প্রধান আসামী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আলামিন তালুকদারকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ৭ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় শরীয়তপুরের চিকন্দি বাজারে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।


গ্রেপ্তার আলামিন তালুকদার বরিশাল জেলার গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ও বড় দুলালী এলাকার মৃত আজিজুল হক তালুকদারের ছেলে। নিহত ছাত্রলীগ কর্মী রাশেদ শিকদার ঢাকায় ব্যবসা করতেন এবং ১৬ আগস্ট শুক্রবার তার দুই বছরের ছেলে রাফসানকে নিয়ে বাড়িতে আসেন। বাজারে গিয়ে চাঁদা দাবী করা হলে, চাঁদা না দেওয়ায় আলামিন তালুকদার এবং তার সহযোগীরা রাশেদকে মারধর করে।


মারধরের পর তাকে প্রথমে উপজেলা হাসপাতালে, পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় এবং অবশেষে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু ঘটে। রাশেদের বড় ভাই রাসেল শিকদার জানিয়েছেন, রাশেদকে বাঁচানোর জন্য বাজারের কামরুলের দোকানে আশ্রয় নেওয়া হলেও সেখানে দোকানেও হামলা চালানো হয়।


র‌্যাব জানিয়েছে, ঘটনার পর বাদী হয়ে মামলা দায়ের করা হলে আসামীরা আত্মগোপন করে। তদন্তে জানা যায়, প্রধান আসামী আলামিন শরীয়তপুরের চিকন্দি বাজারে আত্মগোপন করেছে। শনিবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।


গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানিয়েছেন, রাশেদ হত্যা মামলায় চারজনকে আসামী করা হয়েছে। র‌্যাব এক আসামীকে গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করেছে এবং অন্যান্য আসামীদের গ্রেপ্তার অভিযান চলমান রয়েছে।