রসিক নির্বাচন: ৭৬ কেন্দ্রে এগিয়ে মোস্তফা, চতুর্থ নৌকা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২৭শে ডিসেম্বর ২০২২ ০৯:২৭ অপরাহ্ন
রসিক নির্বাচন: ৭৬ কেন্দ্রে এগিয়ে মোস্তফা, চতুর্থ নৌকা

রংপুর সিটি করপোরেশন নির্বাচনের সকল কেন্দ্রের ভোটগ্রহণ শেষ হয়েছে। কিছু কেন্দ্রে উপস্থিত থাকা ভোটারদের ভোটগ্রহণ চলে রাত ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ শেষে বিভিন্ন কেন্দ্রের ফল প্রকাশ করতে শুরু করেছে নির্বাচন কমিশন। এখন পর্যন্ত ৭৬টি কেন্দ্রের ফল পাওয়া গেছে।


এতে বিপুল ভোটে এগিয়ে আছেন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। ৭৬ কেন্দ্র থেকে তিনি পেয়েছেন ৪৪ হাজার ২৩৫ ভোট।


দ্বিতীয় অবস্থানে আছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আমিরুজ্জামান পিয়াল। তিনি হাতপাখা প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৩০৭ ভোট।  


এর পরে আছেন স্বতন্ত্র প্রার্থী লতিফুর রহমান মিলন। তিনি ১০ হাজার ৫৫৫ ভোট পেয়েছেন। মিলন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। নির্বাচনে প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়।


এদিকে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া নৌকা প্রতীক নিয়ে ওই কেন্দ্রগুলো থেকে পেয়েছেন সাত হাজার ৪৮৫ ভোট।


রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের সময় শেষ হয়েছে। সকাল সাড়ে ৮টায় নগরীর ২২৯টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। নির্দিষ্ট সময় সাড়ে ৪টায় অধিকাংশ কেন্দ্রে ভোটগ্রহণ শেষ হয়। সকাল থেকে ইভিএমে ভোট দিতে বিলম্ব হয়েছিল বলে জানিয়েছেন ভোটাররা। নির্দিষ্ট সময়ের পরও কিছু কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।


নির্বাচনে ৯ জন মেয়র প্রার্থী, ১৮৩ জন কাউন্সিলর এবং ৬৮ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে এই নির্বাচনে অংশগ্রহণ করেছেন।    


মেয়র পদের প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টির (জাপা) মোস্তাফিজার রহমান মোস্তফা (বর্তমান মেয়র), আওয়ামী লীগের বিদ্রোহী লতিফুর রহমান মিলন (দল থেকে বহিষ্কৃত), ইসলামী আন্দোলনের আমিরুজ্জামান পিয়াল, জাসদের শফিউর রহমান, জাকের পার্টির আশরাফুল ইসলাম খোকন, বাংলাদেশ কংগ্রেস পার্টির আবু রায়হান, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান বনি।