ভ্যাকসিন নিয়ে কোনো ধরনের গুজবে কান না দেওয়ার আহ্বানঃ স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
বিশেষ প্রতিবেদক - স্বাস্থ্য বিভাগ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২১শে জানুয়ারী ২০২১ ১০:১৫ পূর্বাহ্ন
ভ্যাকসিন নিয়ে কোনো ধরনের গুজবে কান না দেওয়ার আহ্বানঃ স্বাস্থ্যমন্ত্রী

দেশে করোনাভাইরাসের টিকা আসার পর স্বস্তি প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। একই সঙ্গে তিনি সাধারণ মানুষকে ভ্যাকসিন নিয়ে কোনো ধরনের গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়েছেন। ভারতের দেওয়া করোনার টিকা দেশে পৌঁছানোর পর আজ বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।


এ সময় জাহিদ মালেক আরো বলেন, ‘ভ্যাকসিন আমরা খুব ভালোভাবে দেব। মাননীয় প্রধানমন্ত্রী সার্বক্ষণিক আমাদের এ বিষয়ে গাইড করছেন। আপনারা কোনো ধরনের গুজব ও ষড়যন্ত্রে কান দেবেন না।’এ সময় আপনি কবে করোনার ভ্যাকসিন নিচ্ছেন এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আগে আমরা সাধারণ লোকদের দেব। যাদের দরকার, তারা আগে ভ্যাকসিন পাবে।’ 


এর আগে ভারতের উপহার দেওয়া করোনার ভ্যাকসিনের প্রথম চালান আজ বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।


করোনা ভ্যাকসিন পরিবহণ করার জন্য দুটি কার্গো আনা হয়েছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখান থেকে এগুলো সংরক্ষণের জন্য নিয়ে যাওয়া হচ্ছে তেজগাঁওয়ের ইপিআইয়ের সংরক্ষণাগারে।করোনার ভ্যাকসিন রিসিভ করতে বিমানবন্দরে উপস্থিত হন ঔষধ প্রশাসনের মহাপরিচালকসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


দুপুরের পর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আনুষ্ঠানিকভাবে ভারতের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর কাছে এসব টিকা হস্তান্তর করার কথা রয়েছে।একটি সূত্র জানিয়েছে, ভারত সরকারের পক্ষ থেকে ২০ লাখ ভ্যাকসিন উপহার হিসেবে আসার কথা। প্রথম চালানে এসেছে প্রায় ১৮ লাখ।