মুজিবনগরে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের সাবেক সভাপতিসহ পাঁচজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা অক্টোবর ২০২৪ ০৭:২৯ অপরাহ্ন
মুজিবনগরে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের সাবেক সভাপতিসহ পাঁচজন গ্রেপ্তার

মেহেরপুরের মুজিবনগরে চাঁদাবাজির অভিযোগে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২ অক্টোবর) দিবাগত রাতে গোপালপুর গ্রামের খোরশেদ আলমের দায়ের করা মামলার ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়। 


গ্রেপ্তারকৃতদের মধ্যে মুজিবনগর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হেলাল উদ্দীন লাভলু, আব্দুস সালাম, বাহালুল ইসলাম, জিয়ারুল ইসলাম ও আজিজুল হক রয়েছেন। এরা সকলেই স্থানীয় বিভিন্ন গ্রামের বাসিন্দা। 


মামলা সূত্রে জানা গেছে, খোরশেদ আলমের বামনপাড়া বাজারে রফিক কার ওয়াশ ও ভলকানাইজিং ওয়ার্কশপ ছিল। টাকার প্রয়োজনীয়তার কারণে তিনি এই ওয়ার্কশপটি ২৫ এপ্রিল ১৮ লাখ টাকায় বিক্রি করেন। কিন্তু এই ঘটনা জানার পর আসামিরা ৩০ এপ্রিল রাতের বেলা খোরশেদের বাড়িতে ঢুকে তাকে হত্যার হুমকি দিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। 


ভুক্তভোগী খোরশেদ আলম বলেন, "চাঁদা না দিলে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। তখন আমি তাদের ৫ লাখ টাকা দেই। পরে তারা আবারও ৫ লাখ টাকা দাবি করে।" 


তিনি আরও জানান, প্রথমবার অভিযোগ দায়ের করতে গেলে থানা কর্তৃপক্ষ অভিযোগটি গ্রহণ করেনি। পরে আসামিরা পুনরায় তাকে হত্যার হুমকি দিলে তিনি আদালতে মামলা করতে সাহস পাননি। কিন্তু हालের রাজনৈতিক পরিবর্তনের কারণে তিনি এবার ন্যায়বিচার পাওয়ার সুযোগ পেয়েছেন।


এদিকে, মুজিবনগর থানার পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিস্তারিত তদন্ত চলছে এবং আদালতে উপস্থাপন করা হবে। পুলিশ এই ধরনের অপরাধ নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে রয়েছে এবং যারা আইন অমান্য করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


মুজিবনগর উপজেলা রাজনৈতিক পরিস্থিতির কারণে এই ঘটনা স্থানীয় জনসমাজের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে। এলাকার মানুষ এখন আইনের প্রতি আরও আস্থা রাখছেন এবং চাঁদাবাজির বিরুদ্ধে সক্রিয় হতে উৎসাহী হচ্ছেন।