বায়তুল মোকাররমে জুমার নামাজের সময় সংঘর্ষ, কয়েকজন আহত

নিজস্ব প্রতিবেদক
ধর্ম ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২০শে সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৯ অপরাহ্ন
বায়তুল মোকাররমে জুমার নামাজের সময় সংঘর্ষ, কয়েকজন আহত

রাজধানীর পল্টনে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের সময় দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ (শুক্রবার) দুপুরে মসজিদের ভেতরে খতিব মুফতি রুহুল আমিনের বয়ানকে কেন্দ্র করে এই সংঘর্ষের সূত্রপাত হয়। ঘটনায় বেশ কয়েকজন মুসল্লি আহত হয়েছেন এবং বর্তমানে মসজিদে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে।


প্রত্যক্ষদর্শীদের মতে, নামাজের আগে খতিব মুফতি রুহুল আমিন বয়ান দিচ্ছিলেন, তখন একদল মুসল্লি তার পেছনে নামাজ পড়তে অনীহা প্রকাশ করেন। তাদের এ অবস্থানের প্রতিবাদ করেন উপস্থিত অন্য মুসল্লিরা, যা ক্রমে উত্তপ্ত বাক্য বিনিময়ে রূপ নেয়। পরে দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও মারামারি শুরু হয়। মসজিদের গেটের ভেতরে ঘটে যাওয়া এই সংঘর্ষে কয়েকজন আহত হন।


মসজিদে উপস্থিত থাকা কয়েকজন জানান, উত্তেজনা এতটাই বেড়ে যায় যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা কঠিন হয়ে পড়ে। এ অবস্থায় পুলিশকে ডেকে আনা হয় এবং সংঘর্ষের পর সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে পরিস্থিতি ক্রমে শান্ত হলেও মুসল্লিদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।


ঘটনার পর খতিব মুফতি রুহুল আমিন মসজিদ ত্যাগ করেন এবং জুমার নামাজ সম্পন্ন না করেই মসজিদ থেকে বের হয়ে যান। এর ফলে মসজিদের মুসল্লিরা ক্ষোভ প্রকাশ করেন এবং অনেকেই উদ্বেগ প্রকাশ করেন এমন ঘটনাকে কেন্দ্র করে মসজিদের পবিত্রতা রক্ষার বিষয়টি নিয়ে।


পুলিশ ঘটনাস্থলে উপস্থিত থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছে। তারা জানিয়েছে, ঘটনাটি