কুয়াকাটা সৈকতের শৃঙ্খলা রক্ষায় ট্যুরিস্ট পুলিশ ও বিএনপির মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: রবিবার ২২শে সেপ্টেম্বর ২০২৪ ০৫:৪০ অপরাহ্ন
কুয়াকাটা সৈকতের শৃঙ্খলা রক্ষায় ট্যুরিস্ট পুলিশ ও বিএনপির মতবিনিময় সভা

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র, সেখানে সুস্থ পরিবেশ ফিরিয়ে আনতে কুয়াকাটা টুরিস্ট পুলিশ ও পৌর বিএনপির যৌথ উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় হোটেল নীলাঞ্জনার হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়।


সভায় সভাপতিত্ব করেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের ইনচার্জ মাহফুজ আলম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার আনসার উদ্দিন। প্রধান আলোচক ছিলেন কুয়াকাটা পৌর বিএনপির সভাপতি আব্দুল আজিজ মুসল্লি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ, যার মধ্যে কুয়াকাটা পৌর বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান এবং সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সোহেল উল্লেখযোগ্য।


মতবিনিময় সভায় বক্তারা বলেন, "কুয়াকাটা আমাদের সবার দায়িত্ব। বিগত সময়ে যে সমস্যা হয়েছে, তা যেন পুনরায় না ঘটে। আমরা একটি সুন্দর পর্যটন কেন্দ্র গড়ে তুলতে চাই, যেখানে দুর্নীতি ও অন্যায় থাকবে না।" তারা প্রশাসনের সহযোগিতা কামনা করেন এই লক্ষ্যে।


বক্তারা আরও জানান, "যদি কেউ বিএনপির পরিচয়ে অনৈতিক সুবিধা নিতে চান, তবে তাদের প্রতিহত করতে হবে। দলের ভাবমূর্তি রক্ষায় যেকোনো অনৈতিক কার্যকলাপে জড়িত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।"


ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের পুলিশ সুপার মোহাম্মদ আনসার উদ্দিন সমাপনী বক্তব্যে বলেন, "আমরা কুয়াকাটায় শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য আপনাদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি। পর্যটকদের আস্থা এবং সুন্দর পরিবেশ ফিরিয়ে আনতে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।"


সভাটি ছিল একটি সুস্থ ও সুশৃঙ্খল কুয়াকাটা গড়ে তোলার লক্ষ্যে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। অংশগ্রহণকারীরা আশা প্রকাশ করেন, সহযোগিতার মাধ্যমে কুয়াকাটার পর্যটন শিল্পকে আরও সমৃদ্ধ করা সম্ভব হবে।