মৃদুল হত্যা মামলায় ১ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৫শে আগস্ট ২০২২ ০৭:০৭ অপরাহ্ন
মৃদুল হত্যা মামলায় ১ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

রাজবাড়ীর সদর উপজেলার দাদশী ইউনিয়নের নাহিদ হাসান মৃদুল (১৭) হত্যা মামলায় একজনকে মৃত্যুদন্ড এবং চারজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। ২০১৪ সালের ১৯ জুন এ হত্যাকান্ড সংঘঠিত হয়।


বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমীন এ রায় দেন।


মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম রুবেল মন্ডল(২১)। তিনি রাজবাড়ী সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের ছালাম মন্ডলের ছেলে। এই হত্যা মামলার তিনি দুই নম্বর আসামি। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামিরা হলো, রাজবাড়ী সদর উপজেলার কামালদিয়াকান্দি গ্রামের খলিল মন্ডলের ছেলে রাফিজুল মন্ডল(২৬), বড়মুরারীপুর গ্রামের হান্নান সরদারের ছেলে পিয়ারুল(২১), কালুখালী উপজেলার বাস্তেখোলা গ্রামের মো. মাছেমের ছেলে রায়হান(২১) ও রাজবাড়ী শহরের সজ্জনকান্দা গ্রামের টাবলুর ছেলে পিয়াল(২০)। মামলাটিতে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ার এলেম (২২) ও ফরিদ (২৭) নামের দুইজনকে বেকসুর খালায় দেওয়া হয়েছে।


আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালে ১৯ জুন রাজবাড়ীর ইয়ছিন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র নাহিদ হাসান মৃদুলকে রেল গ্যারেজের ভেতরে নিয়ে ছুরিকাঘাতে হত্যা করা হয়। পরে ওই ঘটনায় ২১ জুন নিহতের পিতা আব্দুল মমিন মোল্লা বাদী হয় সাতজনকে আসাসি করে রাজবাড়ী সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে বিজ্ঞ বিচারক এ দন্ডাদেশ প্রদান করেন।


আসামী পক্ষের আইনজীবী নেকবর হোসেন মণি বলেন, বিজ্ঞ আদলত থেকে আমারা ন্যায় বিচায় পাইনি। আমরা উচ্চ আদালতে আপিল করবো। সেখান থেকে ন্যায় বিচার পাবো।


রাষ্ট্রপক্ষের আইনজীবী ও রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যড. উজীর আলী শেখ বলেন, স্কুল শিক্ষার্থী মৃদুল হত্যায় আসামীরা সেদিন দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করেন। সকল আসামীদের বিরুদ্ধে ৩০২ ধারায় অভিযোগ গঠিত হয়। দীর্ঘদিনের অপেক্ষ্যপ্রমাণ ও যুক্তিতর্ক শেষে বিজ্ঞ আদালত এ রায় প্রদান করেছেন।