ঝালকাঠিতে ফৌজদারী মামলায় ৪ জনের সশ্রম কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি , ঝালকাঠি
প্রকাশিত: মঙ্গলবার ৫ই অক্টোবর ২০২১ ০৬:৫১ অপরাহ্ন
ঝালকাঠিতে ফৌজদারী মামলায় ৪ জনের সশ্রম কারাদন্ড

ঝালকাঠিতে ফৌজদারী মামলায় ৪ আসামীকে সশ্রম কারাদন্ড দিয়েছে ঝালকাঠির চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট  আদালত। মঙ্গলবার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ পারভেজ শাহরিয়ার জনাকীর্ণ আদালতে এ রায় প্রদান করেন। 


ঝালকাঠি সদর থানার কল্যাণকাঠি গ্রামের আবুল মৃধার পুত্র মো: বেল্লাল @ বিল্লাল মৃধা তাকে দোষী সাব্যস্ত করে দন্ড বিধির ১৪৩, ৩৪১, ৩২৬ ও ৩০৭ ধারায় অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় ৪ বছর সশ্রম কারাদন্ড এবং তদুপরি ৫ হাজার টাকা  অর্থ দন্ড অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম  কারাদন্ডে দন্ডিত করা হয় এবং সদর উপজেলার কল্যাণকাঠি গ্রামের নুরুল হক হাওলাদারের পুত্র মোঃ সাদ্দাম হাওলাদার, মো: সুলতান মৃধার পুত্র মো: মিলন মৃধাকে দোষী সাব্যস্ত করে দন্ড বিধির ১৪৩, ৩৪১, ৩২৬ ও ৩০৭ ধারায় অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় ৩ বছর সশ্রম কারাদন্ড এবং তদুপরি ৩ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। 


এছাড়াও একই উপজেলার বাজিতপুর গ্রামের আবুল হাওলাদারের পুত্র মো: সুমন হাওলাদার, মো: মোশারেফ হাওলাদারের পুত্র মো: রাজু হাওলাদার, মো: ওয়াদুদ হাওলাদারের পুত্র রাহাত হাওলাদারকে  দন্ড বিধির ১৪৩, ৩৪১, ৩২৩ ও ৫০৬(।।) ধারায় অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় তাদেরকে  ১ বছরের সশ্রম কারাদন্ড এবং তদুপরি ১ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।


মামলার এজাহার বাদী মো: আ: হান্নান উল্লেখ করেন, ২৮ সেপ্টেম্বর’১৫ তারিখ বিকাল অনুমান ৫টার সময় ঝালকাঠি জেলাধীন আলোক দিয়া সাকিনে বাদীর বাড়ীর দরজায় আসামীগণ বাদীর ছেলে বরিশাল হাতেম আলী কলেজের ছাত্র মো: কাওছার (২৫) কে বেআইনী জনতাবদ্ধে রামদা, লোহার রড, চাপাতি নিয়ে পথরোধ করিয়া হত্যার উদ্দেশ্যে মাথার পিছন দিক দিয়ে কোপ দিয়া গুরুতর রক্তাক্ত কাটা জখম  করে। 


অন্যান্য আসামীরা এলোপাথারী কোপাইয়া দুহাতের আঙ্গুল কাটা জখম করে। পরে আগত এলাকাবাসী আহত মো: কাওছার (২৫ কে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসার জন্যে ভর্তি করা হয়।