নুরুর বিরুদ্ধে সংগীতশিল্পীর আইসিটি আ্যাক্টে মামলা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ১৯শে এপ্রিল ২০২১ ০১:৩৯ অপরাহ্ন
নুরুর বিরুদ্ধে সংগীতশিল্পীর আইসিটি আ্যাক্টে মামলা

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও একটি মামলা করা হয়েছে। মামলাটি দায়ের করেছেন ইলিয়াস হোসেন নামের এক সংগীতশিল্পী।

রোববার (১৮ এপ্রিল) মামলাটি দায়ের করা হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক।

মামলায় নুরুর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার অভিযোগ করা হয়। একই অভিযোগে রোববার শাহাবাগ থানায় যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজীবও নুরুর বিরুদ্ধে মামলা করেন।

পল্টনে দায়ের করা মামলার এজহারে বলা হয়েছে, গত ১৪ এপ্রিল নুরুল হক তার ফেসবুক পেজ থেকে লাইভে বক্তব্য দেন। এতে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে এমন আপত্তিকর, আক্রমণাত্মক বক্তব্য দেন তিনি।

ইলিয়াস হোসেনের অভিযোগ, নুরুল হকের এই বক্তব্য বাংলাদেশ আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত হানে। নুরুল হকের বক্তব্যের উদ্দেশ্য ছিল দেশের সামগ্রিক আইনশৃঙ্খলার অবনতি, বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণির মধ্যে শত্রুতা, বিদ্বেষ ও ঘৃণা সৃষ্টি করা, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করা।

#ইনিউজ৭১/এনএইচএস/২০২১