দেবীদ্বারে অগ্নিকাণ্ডে ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: মঙ্গলবার ১৫ই ফেব্রুয়ারি ২০২২ ০৯:৪৪ অপরাহ্ন
দেবীদ্বারে অগ্নিকাণ্ডে ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

দেবীদ্বার উপজেলার (ঢাকা-চট্টগ্রাম মহা-সড়কের মাধাইয়া বাজারের পশ্চিম পাশে) বরাট বাজারে জাহাঙ্গীর মিয়ার মার্কেটের একটি স্ক্রাপ গোডাউনসহ ৩ দোকানে আগুন লেগে প্রায় ৫০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।


সোমবার দিবাগত রাত আনুমানিক তিনটায় করিমের ষ্টেশনারী দোকান থেকে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটতে পারেবলে স্থানীয়রা জানিয়েছেন।


আগুন লাগার সংবাদে চান্দিনা ফায়ার সার্ভিসকে জানানো হলেও ফায়ার সার্ভিসের লোকজন বিলম্বে আসার কারনে ক্ষতিগ্রস্থ্য বেশী হয়। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনে। ইব্রাহীম মিয়ার’র স্ক্রাপ মালামালের গোডাউনসহ ৩দোকানে আগুন ছড়িয়ে পড়ে এবং গোডাউনের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

 

ক্ষতিগ্রস্থ ইব্রাহিম জানান, করিমের ষ্টেশনারী দোকান থেকে আগুন শুরু হয়। তবে আবদুল করিম জানায় তার ষ্টেশনারী দোকানের বিদ্যুৎ বন্ধ ছিল এবং ইব্রাহিমের স্ক্রাপ মালামালের গোডাউনের সকল মালামাল পুড়ে যায়।

  

এ ব্যাপারে চান্দিনা উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অনাই কুমার ঘোষ বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে এবং ক্ষতির পরিমাণ আরো বাড়তে পারে বলেও ধারণা করা হচ্ছে।