ডিলারের বিরুদ্ধে হতদরিদ্রদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: শুক্রবার ১৯শে নভেম্বর ২০২১ ০৬:০২ অপরাহ্ন
ডিলারের বিরুদ্ধে হতদরিদ্রদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে খাদ্য বান্ধব কর্মসূচীর এক ডিলারের বিরুদ্ধে দশ টাকা কেজি চালের কার্ড জমা নিয়ে ফেরত না দেয়া ও ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠেছে। প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট গত বুধবার লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।


অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বলদিয়া ইউপির কাশিম বাজারের খাদ্য বান্ধব কর্মসূচীর ডিলার মোজাম্মেল হক দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে বলদিয়া ইউপির চেয়ারম্যান প্রার্থী ছিলেন। খাদ্য বান্ধব কর্মসূচীর উপকারভোগীরা তাকে ভোট না দিলে তাদেরকে দশ টাকা কেজির চাল দেয়া হবে না এবং কার্ড বাতিল করা হবে এমন ভয়ভীতি দেখিয়েছেন তিনি ও তার কর্মীরা।


অভিযোগপত্রে আরো উল্লেখ করা হয় অক্টোবর মাসের দ্বিতীয় সপ্তাহে খাদ্য বান্ধব কর্মসূচীর কার্ড জমা নিয়ে চাল দেয়া হয়। কিন্তু চলতি মাসে চাল বিতরণ শুরু হলেও উপকারভোগীদের কার্ড ফেরত দেয়া হয়নি। এতে উপকারভোগীরা চাল নিতে গিয়ে হয়রানি শিকার হচ্ছেন।


খাদ্য বান্ধব কর্মসূচীর ডিলার মোজাম্মেল হক বলেন, খাদ্য বান্ধব কর্মসূচীর উপকারভোগীদের কার্ড আটকে রাখার বিষয়টি সঠিক নয়। পুরাতন কার্ড পরিবর্তন করে নতুন কার্ড দেয়ার জন্য পুরাতন কার্ডের তথ্য নতুন কার্ডে যুক্ত করতে কার্ড জমা নেয়া হয়েছিল। সময় স্বল্পতার কারণে উপকারভোগীদের নতুন কার্ড দেয়া সম্ভব হয়নি তবে মাস্টার রোলের মাধ্যমে চাল বিতরণ করা হচ্ছে। যা পরে কার্ডে তোলা হবে। ভোট না দিলে কার্ড বাতিল করা কিংবা চাল না দেয়ার এবং ভয়ভীতি দেখানোর বিষয়ে তিনি বলেন, এসব ভিত্তিহীন কথা।


উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে জানান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে বিষয়টি তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।