ইতালিতে শুক্রবার মারা গেছেন ৫৭৫ জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ১৮ই এপ্রিল ২০২০ ১০:০৬ পূর্বাহ্ন
ইতালিতে শুক্রবার মারা গেছেন ৫৭৫ জন

ইতালিতে আবার বেড়েছে করোনায় মৃতের সংখ্যা। শুক্রবার দেশটিতে মারা গেছেন ৫৭৫ জন। এর আগের দিন মারা যান ৫২৫ জন। ফলে আগের দিনের তুলনায় মৃতের সংখ্যা এদিন বেড়েছে ৫০ জন।দেশটিতে এখন পর্যন্ত মোট মারা গেছেন ২২,৭৪৫ জন। মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭২ হাজার ৪৩৪ জন।এখন করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় দেশ ইতালি। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আর আক্রান্তের সংখ্যার সর্বোচ্চের দিক দিয়ে যুক্তরাষ্ট্র ও স্পেনের পরেই রয়েছে ইতালি।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো করোনার উপস্থিতি নিশ্চিত হন দেশটির স্বাস্থ্যকর্মীরা।চীনের গণ্ডি পেরিয়ে বিশ্বের ২২০টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা এখন দেড় লাখ ছাড়িয়েছে। সেই সঙ্গে আক্রান্তের সংখ্যা বেড়ে ২২ লাখ ছাড়িয়ে গেছে।

করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা নিয়ে প্রতি মুহূর্তের আপডেট জানানো ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে এখন পর্যন্ত সারা বিশ্বে মোট মৃতের সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ৫১৬জন। আর আক্রান্তের সংখ্যা ২২ লাখ ৩৫ হাজার ৮৩৭ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৬৯ হাজার ৯৫৩ জন।

ইনিউজ ৭১/ জি.হা