ডাসারে বৃদ্ধা মা'কে মারধরের ঘটনায় ছেলে কারাগারে

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৬:৩৯ অপরাহ্ন
ডাসারে বৃদ্ধা মা'কে মারধরের ঘটনায় ছেলে কারাগারে

মাদারীপুরের ডাসারে সৈয়দা শান্তি নাহার (৭০) নামের এক বৃদ্ধা মায়ের বিরুদ্ধে মারধরের মাধ্যমে সম্পত্তি ও ব্যাংকের অর্থ আত্মসাৎ করার অভিযোগে তার বড় ছেলে সৈয়দ জানে আলম স্বপনকে (৪৫) আদালতে হাজির করা হলে গত ১৭ অক্টোবর তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।


মামলার সূত্রে জানা যায়, শান্তি নাহার দীর্ঘদিন ধরে অসুস্থ থাকায় তার বড় ছেলে স্বপনের কাছে কিছুদিন থাকার অনুরোধ করেন। এই সুযোগকে কাজে লাগিয়ে স্বপন মায়ের নামে থাকা মাদারীপুর শহরের একটি বাড়ির জমি লিখে নেন এবং তার জমির বিক্রির ব্যাংকে থাকা অর্থও আত্মসাৎ করেন। পরে মাকে মারধর করে ঘর থেকে বের করে দেন।


এই ঘটনায় প্রতারণার অভিযোগে গত ৫ জুন মাদারীপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বপন, তার স্ত্রী কাজী শিবলী আক্তার রুমা এবং নাতী সৈয়দ রাহুল আলম শুভর বিরুদ্ধে মামলা দায়ের করেন শান্তি নাহার। আদালত আগামী শুনানির তারিখ নির্ধারণ না করা পর্যন্ত স্বপনকে কারাগারে রাখার নির্দেশ দেন।


ভুক্তভোগী শান্তি নাহার জানান, “আমার ছেলে প্রতারণার মাধ্যমে সম্পত্তি ও টাকা হাতিয়ে নিয়ে আমাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছে। আমি আদালতে মামলা করেছি এবং আমার সম্পত্তি ফেরত চাই।”


মাদারীপুরের সিনিয়র আইনজীবী এ্যাডভোকেট আব্দুল হাসানাত সোহেল এই ঘটনার নিন্দা করে বলেন, “মায়ের কাজ থেকে সন্তান সম্পত্তি লিখে নিয়ে বের করে দেয়, এটি মেনে নেওয়া যায় না। আশা করি, মা তার ন্যায্য অধিকার ফিরে পাবেন।”