পটুয়াখালীতে ২০ মামলার আসামী ডাকাত জুয়েল মৃধা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
রাকিবুল ইসলাম তনু, জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৬:১৬ অপরাহ্ন
পটুয়াখালীতে ২০ মামলার আসামী ডাকাত জুয়েল মৃধা গ্রেপ্তার

 কুয়াকাটায় একাধিক ডাকাতির ঘটনায় জড়িত বরিশাল বিভাগের ডাকাত বাহিনীর প্রধান মো. জুয়েল মৃধাকে গ্রেপ্তার করেছে মহিপুর থানা পুলিশ। শনিবার সকালে, সাতক্ষিরার তালা উপজেলা থেকে গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ তাঁকে আটক করে। 


জানা যায়, জুয়েল মৃধা বরিশাল বিভাগের বিভিন্ন জেলায় ডাকাতির সাথে জড়িত। তাঁর বিরুদ্ধে মোট ২০টি মামলা রয়েছে, যা তার অপরাধময় ইতিহাসের প্রমাণ হিসেবে দেখা হচ্ছে। মহিপুর থানার ওসি তদন্ত মো. নোমান হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।


জানা গেছে, গত ৪ আগস্ট কুয়াকাটার একটি হোটেল মালিক মো. রনি মিয়ার বাসায় ডাকাতির ঘটনা ঘটে। ওই সময় ডাকাতরা স্বর্ণালঙ্কার ও অন্যান্য মূল্যবান সামগ্রী নিয়ে যায়। পরে এ ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজ দেখে মো. রনি মহিপুর থানায় একটি মামলা দায়ের করেন। 


পুলিশ তদন্ত শুরু করলে তাঁকে শনাক্ত করা সম্ভব হয় এবং এর ফলে জুয়েল মৃধার অবস্থান সম্পর্কে তথ্য পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে ডাকাতির ঘটনাটি স্বীকার করে তিনি। তাঁর গ্রেপ্তারের ফলে স্থানীয় বাসিন্দাদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।


এ বিষয়ে স্থানীয় জনগণ মনে করছেন, এ ধরনের গ্রেপ্তার নিশ্চিতভাবে অপরাধের মাত্রা কমাতে সহায়তা করবে। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় পুলিশের এ অভিযান প্রশংসনীয়। মহিপুর থানার পুলিশ এ ব্যাপারে আরও তদন্ত চালিয়ে যাচ্ছে এবং অন্য আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে অভিযান চালানোর কথা জানিয়েছেন।


জুয়েল মৃধার গ্রেপ্তার স্থানীয় পুলিশ প্রশাসনের কার্যক্রমের সফলতা হিসেবে চিহ্নিত হচ্ছে, যা ভবিষ্যতে অপরাধী চক্রগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে সহায়ক হবে। এলাকার মানুষ আশা করছেন, পুলিশের এ ধরনের কার্যক্রম আরও বৃদ্ধি পাবে এবং নিরাপত্তার পরিবেশ তৈরি হবে।