লীগ প্লানে ব্ল্যাক আউট: লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - লক্ষ্মীপুর
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ১০:৪০ পূর্বাহ্ন
লীগ প্লানে ব্ল্যাক আউট: লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম গ্রেপ্তার

লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) আলী হাসান মোহাম্মদ আরিফুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। গত শুক্রবার (১৮ অক্টোবর) রাতে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল মুন্নাফ এ তথ্য নিশ্চিত করেছেন। 


পুলিশ সূত্রে জানা গেছে, ঢাকার খিলক্ষেত থানায় রাষ্ট্রদ্রোহ ও সাইবার নিরাপত্তা আইনে দায়ের করা একটি মামলায় অভিযুক্ত হয়ে আরিফুল ইসলামকে গ্রেফতার করা হয়। দুপুরে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের মিয়ার বেড়ি জোনাল অফিস এলাকা থেকে সেনাবাহিনীর সদস্যদের দ্বারা তাকে আটক করা হয়। পরে তাকে সদর থানায় সোপর্দ করা হয়।


উল্লেখ্য, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) ডিজিএম আরিফুল ইসলামকে বরখাস্ত করে। পল্লী বিদ্যুতের সূত্র মতে, এই বরখাস্তের পরে তাকে গ্রেফতার করা হয়।


মামলার বাদী হিসেবে আরশাদ হোসেন নামক একজন ব্যক্তি উল্লেখ করেন যে, আরিফুল ইসলামসহ চারজনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইন ২০২৩ এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা দায়ের করেন। বাদী কুষ্টিয়া জেলা সদরের জুগিয়া গ্রামের মৃত আকবর হোসেনের ছেলে।


এ বিষয়ে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার আসাদুজ্জামান খানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। 


লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মুন্নাফ জানিয়েছেন, গ্রেফতারকৃত আরিফুল ইসলামকে খিলক্ষেত থানার উদ্দেশ্যে প্রেরণ করা হয়েছে। এই ঘটনায় এলাকার মধ্যে উদ্বেগ ও আলোচনার সৃষ্টি হয়েছে, যা স্থানীয় প্রশাসনের ওপর জনমনে সন্দেহের সৃষ্টি করছে। 


পল্লী বিদ্যুতের উচ্চ পদস্থ কর্মকর্তাদের বিরুদ্ধে এমন অভিযোগ দেশজুড়ে আলোচনার জন্ম দিয়েছে, যা বিদ্যুৎ খাতের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিয়ে নতুন প্রশ্ন তুলছে। পরিস্থিতি মোকাবেলায় কর্তৃপক্ষ কি ব্যবস্থা নেবে, তা এখন দেখার বিষয়।