সাকিব ভক্তদের কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: শুক্রবার ১৮ই অক্টোবর ২০২৪ ০৯:১৬ অপরাহ্ন
সাকিব ভক্তদের কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

গতকাল শেরেবাংলা স্টেডিয়ামের সামনে সাকিব আল হাসানের বিরুদ্ধে ছাত্র-জনতার বিক্ষোভের একদিন পর আজ তার পক্ষে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেছেন সাকিব ভক্তরা। শুক্রবার (১৮ অক্টোবর) বিকেল ৩টা থেকে দুই নম্বর গেটের সামনে ভক্তরা জড়ো হন। তাঁরা হাতে ব্যানার নিয়ে সাকিবের সমর্থনে স্লোগান দিতে থাকেন, যা পুরো স্টেডিয়াম প্রাঙ্গণ মুখরিত করে তোলে।


ভক্তদের দাবি, তাঁরা সাকিবকে মাঠ থেকেই বিদায় দিতে চান। একজন ভক্ত বলেন, “আমরা চাই সাকিব ভাই যেন এই মিরপুর স্টেডিয়াম থেকে বিদায় নিতে পারেন। ১৭ বছর ধরে উনি দেশকে সার্ভিস দিয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাকিব ভাইকে আমরা দলে চাই।”


অন্যদিকে, সাকিব বিরোধী পক্ষ গতকাল বিসিবি কার্যালয়ে স্মারকলিপি জমা দিয়ে বলেন, সাকিব যেন দেশের মাটিতে খেলতে না পারে। আল মাসনূন নামক এক ছাত্র প্রতিনিধি বলেন, “সাকিবকে মিরপুর টেস্টের দল থেকে বাদ দিতে হবে, তা না হলে মিরপুর ব্লকেড করা হবে।” এর ফলে আজ সাকিব আল হাসান প্রথম টেস্টের দল থেকে বাদ পড়েন।


ভক্তরা জানান, তাঁরা সাকিবের বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রকৃত সত্য জানার দাবি জানাচ্ছেন। একজন ভক্ত বলেন, “বিসিবি ও বর্তমান উপদেষ্টার কাছে আমাদের অনুরোধ, সাকিব যদি অপরাধী হয় তাকে শাস্তি দিয়েন। অপরাধ যদি প্রমাণ হয়, আমরা সেটা মেনে নেব। কিন্তু অপরাধ না হলে তাকে খেলার সুযোগ দিন।”


সাকিব আল হাসান দুবাই থেকে দেশে ফিরতে পারেননি এবং এর ফলে দেশের মাটি থেকে টেস্টে বিদায় নেওয়ার ইচ্ছা পূরণ হচ্ছে না। তাঁর সমর্থকদের মধ্যে চরম হতাশা বিরাজ করছে।


ভক্তদের এই আন্দোলন এবং সাকিবের বাদ পড়া—দুটি বিষয়ই দেশের ক্রিকেটে একটি নতুন বিতর্ক সৃষ্টি করেছে। এখন দেখার বিষয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই পরিস্থিতিতে কী পদক্ষেপ নেয় এবং সাকিব আল হাসানের ভবিষ্যৎ কেমন হয়।