ধানমন্ডি থেকে নওগাঁর উপজেলা চেয়ারম্যান আবদুল গাফফার গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা অক্টোবর ২০২৪ ০৪:২০ অপরাহ্ন
ধানমন্ডি থেকে নওগাঁর উপজেলা চেয়ারম্যান আবদুল গাফফার গ্রেপ্তার

নওগাঁর পত্নীতলা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল গাফফার (৬৭) কে গ্রেপ্তার করেছে র‍্যাব। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে র‍্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি শিহাব করিম এ তথ্য নিশ্চিত করেছেন।


গত বুধবার (২ অক্টোবর) দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। র‍্যাবের সহকারী পরিচালক এএসপি শিহাব করিম গণমাধ্যমকে জানান, আবদুল গাফফারকে নওগাঁ মডেল থানায় দায়ের করা একটি হত্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।


জানা গেছে, হত্যার এ মামলার বিষয়ে বিস্তারিত তথ্য এখনও প্রকাশ করা হয়নি। তবে স্থানীয় সূত্রে জানা যায়, গ্রেপ্তার হওয়ার পর থেকেই রাজনৈতিক অঙ্গনে চাঞ্চল্য তৈরি হয়েছে। আওয়ামী লীগ নেতা হিসেবে আবদুল গাফফারের গ্রেপ্তার প্রক্রিয়া তার দলের মধ্যে উদ্বেগের সৃষ্টি করেছে।


এদিকে, আবদুল গাফফারকে গ্রেপ্তারের পর পত্নীতলা উপজেলায় আওয়ামী লীগের নেতাকর্মীরা চিন্তিত হয়ে পড়েছেন। স্থানীয় নেতাদের মধ্যে গুজব ও উদ্বেগ ছড়িয়ে পড়েছে। গ্রেপ্তারের বিষয়টি দলের জন্য একটি বড় ধাক্কা হিসেবে দেখা হচ্ছে।


স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, এই গ্রেপ্তার স্থানীয় রাজনীতিতে প্রভাব ফেলতে পারে এবং আগামী দিনে আরও রাজনৈতিক পালাবদল ঘটতে পারে। এ ঘটনাকে কেন্দ্র করে রাজনীতি ত্বরান্বিত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।


এদিকে, র‍্যাব কর্তৃপক্ষ গ্রেপ্তার হওয়া আবদুল গাফফারের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়া শুরু করেছে। মামলাটি সুষ্ঠু তদন্তের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে। 


অন্যদিকে, এ ঘটনার পর নওগাঁর স্থানীয় জনগণের মধ্যে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। স্থানীয়রা এ ঘটনার পরিপ্রেক্ষিতে তাদের মতামত প্রকাশ করতে শুরু করেছেন, যা রাজনীতির গতিপথে নতুন মাত্রা যোগ করতে পারে। 


আবদুল গাফফারের গ্রেপ্তার নওগাঁর রাজনীতিতে নতুন চ্যালেঞ্জ নিয়ে এসেছে এবং এর প্রভাব আগামী দিনের রাজনৈতিক পরিস্থিতিতে কেমন হতে পারে তা দেখার অপেক্ষায় রয়েছে সবাই।