চরম ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ , হারের দ্বারপ্রান্তে

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ১লা অক্টোবর ২০২৪ ১২:১৬ অপরাহ্ন
চরম ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ , হারের দ্বারপ্রান্তে

বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট সিরিজের শেষ দিন রোমাঞ্চকর পরিস্থিতির দিকে এগোচ্ছে। টেস্টের পঞ্চম দিনে একটি ফলস্বরূপ জয়ের সম্ভাবনা দেখা দিয়েছে, যদিও প্রায় আড়াই দিন বৃষ্টির কারণে খেলা নষ্ট হয়েছে। 


প্রথম ইনিংসে মুমিনুল হকের সেঞ্চুরির মাধ্যমে বাংলাদেশ ২৩৩ রানে অলআউট হয়। ভারতের জবাবে, তারা আক্রমণাত্মক ব্যাটিংয়ে ২৮৫ রানে ইনিংস ঘোষণা করে, ফলে স্বাগতিকরা ৫২ রানের লিড পায়।


বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন চতুর্থের শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ২৬ রান সংগ্রহ করেছে। টাইগারদের ওপেনার জাকির হাসান আবারও ব্যর্থ হন; তিনি ১৫ বলে ১০ রান করে দলীয় ১৮ রানে আউট হন। এই অবস্থায় ২৬ রানে পিছিয়ে আছে বাংলাদেশ, এবং নতুন ব্যাটসম্যানদের সামনে কঠিন চ্যালেঞ্জ রয়েছে।


আজ পঞ্চম দিনে বাংলাদেশকে আবারও ঘুরে দাঁড়াতে হবে, আর তাদের সংগ্রহে আছে ৫২ রানের পিছিয়ে থাকা একটি লক্ষ্য। বৃষ্টির কারণে সীমিত সময় থাকলেও, খেলা যদি অব্যাহত থাকে, তাহলে ফলাফল আসার সম্ভাবনা রয়েছে।


দর্শক ও ক্রিকেট বিশ্লেষকরা আশা করছেন, আজকের খেলায় আকর্ষণীয় পরিস্থিতি তৈরি হতে পারে। বাংলাদেশ যদি দ্রুত রান সংগ্রহ করে এবং উইকেট ধরে রাখতে পারে, তবে তারা ম্যাচের দিকে একটি নতুন মোড় দিতে সক্ষম হতে পারে। এই টেস্টের ফলাফল দেশের ক্রিকেটের জন্য গুরুত্বপূর্ণ হতে পারে, বিশেষ করে টাইগারদের জন্য।