আলোচিত ইসলামী বক্তা তাহেরীর উপর হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ১১:৫৮ অপরাহ্ন
আলোচিত ইসলামী বক্তা তাহেরীর উপর হামলার অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামি বক্তা গিয়াস উদ্দিন তাহেরীর গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। গত সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে শহরের টিএ রোডে এই হামলার ঘটনা ঘটে। গিয়াস উদ্দিন তাহেরী ভারতে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে আয়োজিত একটি মানববন্ধনে অংশগ্রহণ করতে শহরে এসেছিলেন। আহলে সুন্নাত ওয়াল জামাতের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে এই বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়েছিল।


তবে জানা গেছে, নিরাপত্তাজনিত কারণে আহলে সুন্নাত ওয়াল জামাতের নেতারা শেষ মুহূর্তে এই কর্মসূচি বাতিল ঘোষণা করেন। এর বিপরীতে সম্মিলিত কওমি প্রজন্ম ব্রাহ্মণবাড়িয়া নামে একটি সংগঠন একই স্থানে পাল্টা অবস্থান কর্মসূচি দেয়। ফলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।


ঘটনার সময় গিয়াস উদ্দিন তাহেরী তার সঙ্গীয় লোকজন নিয়ে টিএ রোডের ফকিরাপুল ব্রিজ এলাকা থেকে কাউতলী এলাকায় যাচ্ছিলেন। দুপুর আড়াইটার দিকে টিএ রোড ওভারব্রিজ এলাকায় পৌঁছালে মাদ্রাসার ছাত্ররা তার গাড়িকে ঘিরে ফেলে। ছাত্ররা চারদিক থেকে ঘেরাও করে গাড়িতে হামলা ও ভাঙচুর চালায়, ফলে গাড়িতে থাকা তাহেরীসহ আরও কয়েকজন আহত হন। 


ঘটনার সময় উত্তেজিত ছাত্ররা তাহেরীকে গাড়ি থেকে নামানোর চেষ্টা করে, তবে দ্রুততার সঙ্গে তারা সেখান থেকে গাড়ি নিয়ে পালিয়ে যেতে সক্ষম হন।


এ বিষয়ে গিয়াস উদ্দিন তাহেরী বলেন, "ফকিরাপুল ব্রিজ থেকে কাউতলী যাওয়ার পথে টিএ রোডে মাদ্রাসার ছাত্ররা আমার গাড়িতে হামলা করে এবং ভাঙচুর চালায়। আমি ইতিমধ্যে বিষয়টি সদর থানা পুলিশকে জানিয়েছি এবং শিগগিরই অভিযোগ দায়ের করব।"


এ ঘটনায় শহরে উত্তেজনা বিরাজ করছে এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। স্থানীয় প্রশাসন পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য প্রস্তুত রয়েছে।