যুবদলের নয়ন: সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িতরা পাবেন না কোনো ছাড়

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শনিবার ৭ই সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৭ পূর্বাহ্ন
যুবদলের নয়ন: সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িতরা পাবেন না কোনো ছাড়

জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দলের নেতাকর্মীদের প্রতি। তিনি স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন যে, বর্তমান পরিস্থিতিতে যদি দলের কেউ সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকে, তবে তাকে কোনোভাবেই ছাড় দেওয়া হবে না।


শুক্রবার রাতে যশোর পিটিআই অডিটোরিয়ামে খুলনা বিভাগীয় যুবদল আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। সভার শিরোনাম ছিল "বৈষম্যহীন, নিরাপদ, মানবিক বাংলাদেশ গড়ায় জাতীয়তাবাদী যুবদলের ভূমিকা।" 



নুরুল ইসলাম নয়ন তার বক্তব্যে উল্লেখ করেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের নেতাকর্মীদের শৃঙ্খলাবিরোধী ও সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি আরও বলেন, প্রয়োজনে এই ধরনের সদস্যদের আইনের হাতে তুলে দেওয়ার জন্যও নির্দেশনা দেওয়া হয়েছে। 


নয়ন বলেন, "কেউ যদি সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হয়, তবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। শুধু সাংগঠনিক নয়, প্রয়োজনে আইনি ব্যবস্থাও নেওয়া হবে।"


নুরুল ইসলাম নয়ন দলীয় নেতাকর্মীদের সতর্ক করে দিয়ে বলেন, বর্তমান সময়ে কোনো অনুপ্রবেশকারী যেন দলে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। তিনি উল্লেখ করেন, গত ১৭ বছর ধরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে একটি গণতান্ত্রিক বাংলাদেশের জন্য যুবদল আন্দোলন করে আসছে। এখন সেই আন্দোলন তার প্রাথমিক ধাপ অতিক্রম করেছে।


নয়ন আরও বলেন, "আমাদের আন্দোলন গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে। আমরা একটি স্বচ্ছ, অবাধ, সুষ্ঠু এবং গ্রহণযোগ্য নির্বাচনের জন্য কাজ করছি। সেই নির্বাচনের জন্য অন্তর্বর্তীকালীন সরকারকে আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ সহায়তা দেওয়া হবে।"


যশোর জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আনসারুল হক রানার সঞ্চালনায় সভাটি অনুষ্ঠিত হয়। খুলনা বিভাগের সব জেলা ও উপজেলা যুবদলের শীর্ষ নেতারা এই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন। তারা সবাই নুরুল ইসলাম নয়নের বক্তব্যের প্রতি একমত পোষণ করেন এবং সংগঠনকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।



সভায় যুবদল নেতারা দলীয় শৃঙ্খলা রক্ষা ও সংগঠনবিরোধী কার্যকলাপের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন। নুরুল ইসলাম নয়নও দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, "এই সময় আমাদের ঐক্যবদ্ধ থেকে আমাদের লক্ষ্যে স্থির থাকতে হবে। দলে কোনো ধরনের বিশৃঙ্খলা বরদাশত করা হবে না।"


এই বক্তব্যের মাধ্যমে নুরুল ইসলাম নয়ন স্পষ্ট করেছেন যে, যুবদল তার সংগঠনবিরোধী কার্যকলাপের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে প্রস্তুত। তিনি সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, "গণতান্ত্রিক বাংলাদেশের জন্য আমাদের সংগ্রাম চালিয়ে যেতে হবে, এবং সেই লক্ষ্যে আমরা কোনো ছাড় দেব না।" 


এই সভার মাধ্যমে যুবদল আবারও প্রমাণ করেছে যে, তারা দলের ভেতরে শৃঙ্খলা বজায় রাখতে এবং সংগঠনের ঐক্যকে অটুট রাখতে দৃঢ়প্রতিজ্ঞ।