দেবীদ্বারে মুক্তিযোদ্ধার বাড়িতে ভাংচুর: জবরদখলের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: রবিবার ৬ই অক্টোবর ২০২৪ ১২:০২ অপরাহ্ন
দেবীদ্বারে মুক্তিযোদ্ধার বাড়িতে ভাংচুর: জবরদখলের চেষ্টা

কুমিল্লার দেবীদ্বারে বীর মুক্তিযোদ্ধা মোঃ মোহর আলী'র ঘরবাড়িতে ভাংচুর, মারধর এবং জবরদখলের চেষ্টা চালানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী মুক্তিযোদ্ধা থানায় লিখিত অভিযোগ করেছেন। শুক্রবার (৪ অক্টোবর) সকালে পৌর এলাকার হামলাবাড়িতে এ ঘটনাটি ঘটে।


ভুক্তভোগী মোহর আলী জানান, তিনি প্রায় চার দশক ধরে ব্রাহ্মণবাড়িয়ায় বসবাস করছেন। গত তিন মাস আগে তিনি পৈত্রিক সম্পত্তিতে একটি টিনের ঘর নির্মাণ করে সেখানে বসবাস শুরু করেন। গত শুক্রবার সকালে যখন তিনি বাড়িতে টিউবওয়েল বসাতে যান, তখন প্রতিবেশী ফরিদ মিয়া এবং তার ছেলে ও ভাইয়েরা মিলে তার ঘরবাড়ি, সামনের টিনের বেড়া, টিউবওয়েলের পাইপ, টয়লেটের রিং ও স্লাব ভাংচুর করে। বাধা দিতে গেলে অভিযুক্তরা তাকে এবং তার স্ত্রীকে মারধর করে এবং তাদের হুমকি-ধমকি দেয়। 


মোহর আলী বলেন, “তাদের এই হিংস্রতার মাধ্যমে আমাদের জীবনে ভীতি ছড়িয়ে দিতে চাচ্ছে। আমি একজন মুক্তিযোদ্ধা, আমার দেশের স্বাধীনতার জন্য আমি লড়াই করেছি, তবে আজ আমার স্বাধীনতা ও সম্মান সংকটের মুখে।” 


অভিযুক্ত ফরিদ মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি দাবি করছেন যে মোহর আলীসহ তার পরিবারের সদস্যদের কাছ থেকে জমিটি ক্রয় করেছেন। ফরিদ মিয়া দাবি করেন, মোহর আলী দুই শতকের মালিক হলেও তিনি পাঁচ শতক জমিতে দখল করছেন এবং এ বিষয়ে আদালতে একটি মামলা চলমান রয়েছে। 


দেবীদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ সাইফুল্লাহ বলেন, “আমরা অভিযোগ পেয়েছি এবং তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।” 


এ ঘটনার পর স্থানীয় জনসাধারণের মধ্যে আতঙ্ক এবং ক্ষোভ দেখা দিয়েছে। তারা মনে করেন, মুক্তিযোদ্ধাদের সম্মান রক্ষায় যথাযথ পদক্ষেপ নেওয়া উচিত। এব্যাপারে স্থানীয় প্রশাসনের কার্যকর পদক্ষেপ আশা করছেন তারা। মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শনের আহ্বান জানিয়েছেন এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।