বাংলাদেশের আলো’র বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বুধবার ১লা জুন ২০২২ ০৮:১১ অপরাহ্ন
বাংলাদেশের আলো’র বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত

জাতীয় দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার বরিশাল ব্যুরো অফিসের আয়োজনে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার সাংবাদিকদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 


বুধবার (০১জুন) সকাল সাড়ে ১১টায় নগরীর সদর রোডের হাবিব ভবনে বরিশাল ব্যুরো অফিসে এ আলোচোনা সভা অনুষ্ঠিত হয়। 


সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশের আলো পত্রিকার মফস্বল সম্পাদক মোঃ সাইফুল ইসলাম শওকত, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশের আলোর বিশেষ প্রতিনিধি ও দৈনিক দখিনের কণ্ঠ পত্রিকার নির্বাহী সম্পাদক নওরেজ হীরা। 


বাংলাদেশের আলোর বরিশাল জেলা প্রতিনিধি মজিবর রহমান নাহিদের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশের আলোর বরিশাল ব্যুরো প্রধান এইচ আর হীরা।


 আলোচনা সভার শুরুতে তিনি বিভিন্ন জেলা উপজেলার প্রতিনিধিকে সভাস্থলে স্বাগত জানান। এসময় এইচ আর হীরা তার সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশের আলো পত্রিকার বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন। 


বাংলাদেশের আলোর মফঃস্বল সম্পাদক মোঃ সাইফুল ইসলাম শওকত বলেন, সাংবাদিকদের আরও বেশী সতর্কতা অবলম্বন করতে হবে। তথ্য বার বার যাচাই করে প্রমাণ সংরক্ষণের উপর গুরুত্ব দিতে হবে। একটি ভুল সংবাদে দেশ এবং দেশের মানুষ বড়ধরনের ক্ষতির মুখে পড়তে পারেন। এমনকি গণমাধ্যমের প্রতি মানুষের আস্থাও হারিয়ে যেতে পারে। তথ্য সংগ্রহ ও প্রকাশের ক্ষেত্রে অস্থির হলে চলবে না। স্থিরতা অবলম্বন জরুরী। অনুষ্ঠিত আলোচোনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, আগৈলঝাড়া প্রতিনিধি মোঃ মনির হোসেন, গৌরনদী প্রতিনিধি আতাউর রহমান চঞ্চল, ভোলা প্রতিনিধি হারুন অর রশিদ শিমুল, ঝালকাঠি প্রতিনিধি আমিনুল ইসলাম তালুকদার প্রমুখ। সভার শেষে অনুষ্ঠানের প্রধান অতিথিকে সম্মাননা ক্রেস্ট প্রদান ও ফুলের শুভেচ্ছার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।