পরীক্ষার্থীদের খেয়া পারাপারের ভাড়া ম‌ওকুফ করলেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক
তালুকদার মামুন, নিজস্ব প্রতিনিধি হিজলা (বরিশাল)
প্রকাশিত: শনিবার ২৯শে জুন ২০২৪ ০৬:০৭ অপরাহ্ন
পরীক্ষার্থীদের খেয়া পারাপারের ভাড়া ম‌ওকুফ করলেন ইউএনও

বরিশালের হিজলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.জাহাঙ্গীর হোসেন ২০২৪ সালের এইচএসসি, আলিম এবং এইচএসসি (বিএম ও ভোকেশনাল) পরীক্ষার্থীদের খেয়া পারাপারের ভাড়া ম‌ওকুফ করেছেন। 


উল্লেখ্য, ২৬ জুন বুধবার সকালে উপজেলার হরিনাথপুর ইউনিয়নের গঙ্গাপুর টার্মিনালে জব্বার মেহমান কলেজের এক এইচএসসি পরীক্ষার্থীর সাথে ভাড়া নিয়ে ইজারাদারের লোকদের সাথে তর্কবিতর্কের এক পর্যায়ে হাতাহাতির রূপ নেয়। 


ওই দিনই স্থানীয় সাংবাদিক বিষয়টি নির্বাহী অফিসারের কার্যালয়ে গিয়ে তাকে অবগত করলে তিনি কালবিলম্ব না করে ২৬ জুন তারিখে (০৫.১০.০৬৩৬.১০১.২৯.০০১.২৪-৩৮৯) স্মারকে তার স্বাক্ষরিত চিঠির মাধ্যমে পরীক্ষার্থীদের খেয়া পারাপারের ভাড়া ম‌ওকুফের ঘোষণা প্রদান করেছেন। পাশাপাশি এর ব্যত্যয় ঘটলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নির্দেশনা রয়েছে। 


নদীর ওপারে কলেজ না থাকায় অধিকাংশ শিক্ষার্থীকে খেয়া পার  হয়ে এপারে আসতে হয়। ৩০ জুন হতে (১) কাউরিয়া স্কুল এন্ড কলেজ কেন্দ্রে (২) আফসার উদ্দিন ফাজিল মাদ্রাসা কেন্দ্রে (৩) সরকারি সংহতি পাইলট মাধ্যমিক বিদ্যালয় ভেন্যুতে যথারীতি এইচএসসি, আলিম এবং এইচএসসি ( বিএম ও ভোকেশনাল) পরীক্ষা অনুষ্ঠিত হবে। যা ১১ আগস্ট পর্যন্ত চলবে।