মেসি দুই ম্যাচ নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ১৯শে জানুয়ারী ২০২১ ০৩:৫৬ অপরাহ্ন
মেসি দুই ম্যাচ নিষিদ্ধ

দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন লিওনেল মেসি। মঙ্গলবার (১৯ জানুয়ারি) বার্সেলোনা অধিনায়ককে এই শাস্তি দেয় স্প্যানিশ ফুটবল ফেডারেশন কমিটি (আরএফইএফ)।রোববার (১৭ জানুয়ারি) দিবাগত রাতে অ্যাতলেতিক বিলবাওয়ের বিপক্ষে স্প্যানিশ সুপার কোপার ফাইনালের অতিরিক্ত সময়ের অন্তিম মুহূর্তে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মেসি। যা বার্সেলোনার খেলোয়াড় হিসেবে আর্জেন্টাইন ফরোয়ার্ডের প্রথম লাল কার্ড।  


ম্যাচের তখন ১২০ মিনিট চলছে। বার্সা পিছিয়ে ৩-২ ব্যবধানে। সেই মুহূর্তে মাঝমাঠ থেকে বল নিয়ে আক্রমণে ওঠার সময় বিলবাওয়ের স্ট্রাইকার আসিয়ের ভিলালিব্রে বাধা দেন মেসিকে। মেজাজ হারিয়ে ফেলেন ৩৩ বছর বয়সী তারকা। আসিয়েরকে আঘাত করে বসেন তিনি। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে ম্যাচ রেফারি সরাসরি লাল কার্ড দেখান তাকে।  


মাঠে আক্রমণাত্মক মনোভাবের জন্য শুরুতে ধারনা করা হয়েছিল, বড় ধরনের শাস্তি পেতে পারেন মেসি। ‘এলএমটেন’ ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন, এমন গুঞ্জনও ওঠেছিল। তবে আরএফইএফ মেসির ২ ম্যাচ শাস্তি কার্যকর করেছে।  এর ফলে কোপা দেল রে’তে করনেয়া এবং লা লিগায় এলচে’র বিপক্ষে মেসিকে ছাড়ায় মাঠে নামবে কাতালান জায়ান্টরা।