বার্সেলোনাকে হারিয়ে শিরোপা জিতল বিলবাও

নিজস্ব প্রতিবেদক
খেলাধুলা ডেস্ক, জেলা প্রতিনিধি
প্রকাশিত: সোমবার ১৮ই জানুয়ারী ২০২১ ০৫:২১ পূর্বাহ্ন
বার্সেলোনাকে হারিয়ে শিরোপা জিতল বিলবাও

টানটান উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপাটা ঘরে তুলে নিল অ্যাথলেটিক বিলবাও। সুপার কাপে এটি তাদের তৃতীয় শিরোপা। বিলবাও সবশেষ শিরোপা জিতেছিল ২০১৫ সালে, বার্সাকে হারিয়েই। সেবার দুই লেগের লড়াইয়ে কাতালান ক্লাবটিকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল তারা।


বল দখলে শুরু থেকে এগিয়ে ছিল বার্সেলোনা, তবে এদিনের চিত্রটা ছিল ভিন্ন। প্রতিপক্ষের আক্রমণ সামলাতেও নিজেদের খেলা গুছিয়ে নিতেই ব্যস্ত সময় কাটছিল তারা। লং পাসে তাদের রক্ষণে বারবার ভীতি ছড়াচ্ছিল বিলবাও। যদিও তারাও পারছিল না কোনো সুযোগ তৈরি করতে।


ম্যাচের ২৬তম মিনিটে গোলের উদ্দেশে প্রথম শট দেখা যায়। ডি-বক্সের মধ্যে থেকে আন্দের কাপার বুলেট গতির শট লাফিয়ে এক হাত বাড়িয়ে কর্নারের বিনিময়ে ঠেকান মার্ক-আন্দ্রে টের স্টেগান। এর ১১ মিনিট পর প্রায় ২৫ গজ দূর থেকে মেসির জোরালো শট ক্রসবারের একটু ওপর দিয়ে যায়।


৪০তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় বার্সেলোনা। ফাঁকায় বল পেয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন গ্রিজমান। জবাব দিতে মোটেও দেরি করেনি বিলবাও। ইনাকির ক্রসে কাছ থেকে ডান পায়ের টোকায় বল জালে পাঠান মার্কোস।


৭৭তম মিনিটে ফের এগিয়ে যায় বার্সেলোনা। বাঁ দিক থেকে আলবার ছয় গজ বক্সের মুখে বাড়ানো নিচু পাস ফাঁকায় পেয়ে প্লেসিং শটে নিজের দ্বিতীয় গোলটি করেন গ্রিজমান। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ডান দিক থেকে ইকের মুনিয়াইনের দারুণ ফ্রি-কিকে কাছ থেকে বল পা লাগিয়ে ঠিকানা খুঁজে নেন আসিয়ের।


নির্ধারিত সময়ে খেলা ২-২ গোলে ড্র থাকলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে ইনাকির অসাধারণ নৈপুণ্যে এগিয়ে যায় বিলবাও। সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে জায়গা বানিয়ে জোরালো কোনাকুনি শট নেন স্প্যানিশ ফরোয়ার্ড; বল দূরের পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়।