এলআরবি নিয়ে দ্বন্দ্বের অবসান!

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: বুধবার ১৭ই এপ্রিল ২০১৯ ০১:৫৬ অপরাহ্ন
এলআরবি নিয়ে দ্বন্দ্বের  অবসান!

উপমহাদেশের বিখ্যাত গিটারিস্ট আইয়ুব বাচ্চুর হাত ধরে সৃষ্টি হওয়া লাভ রানস ব্লাইন্ড (এলআরবি) বেশ সংকটের মধ্যে দিন কাটাচ্ছে। ২৮ বছর বয়সী এ ব্যান্ডের কর্ণধার, ব্যান্ডটির প্রাণ ভোকাল ও প্রতিষ্ঠাতা আইয়ুব বাচ্চু ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমান। তার মৃত্যুতে ব্যান্ডটিতে নানা রকম সংটের মধ্যে পড়ে। থমকে যায় এলআরবি’র পথচলা। অনিশ্চিত হয়ে পড়ে এর ভবিষ্যৎ। ৫ এপ্রিল চমক হিসেবে কণ্ঠশিল্পী বালামের নাম ঘোষণা করা হয় দলটির ভোকাল হিসেবে। তা নিয়ে অনেক আলোচনা ও সমালোচনা শুরু হয়। এরপর বালাম যোগদানের ১০ দিনের মাথায় বদলে যায় আইয়ুব বাচ্চুর সেই বিখ্যাত ‘এলআরবি’র নাম! বর্তমানের সদস্যরা এখন থেকে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’ ব্যান্ডের সদস্য হিসেবে পরিচিত হবেন বলে জানান।

এতে আইয়ুব বাচ্চুর ভক্তরা ক্ষোভ প্রকাশ করেন। আইয়ুব বাচ্চুর পরিবার চাচ্ছিলেন না ‘এলআরবি’র অন্য সদস্যরা এই নামেই ব্যান্ডটির কার্যক্রম চালাতে থাকুক। আইয়ুব বাচ্চুর পরিবারের সঙ্গে এলআরবি ব্যান্ডের অন্য সদস্যদের মনমালিন্যই ছিল এইসব পরিবর্তনের আসল কারণ। এদিকে এলআরবি আর থাকছে না বলে মন খারাপ হয়েছিল ব্যান্ডটির ভক্তদের। অবশেষে সুখবর এলো। মঙ্গলবার আইয়ুব বাচ্চুর একমাত্র ছেলে আহনাফ তাজোয়ার আইয়ুব জানান, এলআরবি নাম নিয়ে তার ও তার পরিবারের কোনও আপত্তি নেই।

বুধবার দুপুরে এলআরবি ব্যান্ডের ম্যানেজার শামীম আহমেদ বলেন, ‘এলআরবির নাম পরিবর্তন হয়ে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’ হচ্ছে না। আমরা এলআরবি নিয়েই সামনের দিকে এগিয়ে যাবে। যেই সমস্যাগুলো হয়েছিল সেটা ঠিক হয়ে গেছে। এলআরবি নাম নিয়ে বাচ্চু ভাইয়ের পরিবারের কোনও আপত্তি জেনে খুব খুশি হয়েছি। আমরা শিগগিরই সবাই মিলে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করবো বিষয়টি।’ শামীম আরও বলেন, ‘বসের (আইয়ুব বাচ্চু) পরিবার ও আলাদা নই। আমরা বায়োলজিক্যালি আইয়ুব বাচ্চু ভাইয়ের উত্তরাধিকার না হয় তো। কিন্তু আমরা তার চেয়ে কম কিছুই না। কেউ ৩৪ বছর, কেউ ২৬ বছর কেউ ১৬ বছর আমরা তার সঙ্গে কাটিয়েছি। বাচ্চু ভাইয়ের পরিবারের মত নিয়েই এলআরবি পরিবার এগিয়ে যাচ্ছে সামনে। তাদের প্রতি আমাদের ভালোবাসা আছে এবং সব সময় থাকবে।’

প্রসঙ্গত, উচ্চশিক্ষার জন্য আহনাফ তাজোয়ার আইয়ুব এখন কানাডায় অবস্থান করছেন। ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলাম্বিয়ায় পড়াশোনা করছেন তিনি। ‘এলআরবি’র বর্তমান লাইন আপ-শামীম-ব্যান্ড ম্যানেজার, ভোকাল-বালাম, মাসুদ-গিটার, স্বপন-বেস আর রোমেল-ড্রামস।

ইনিউজ ৭১/এম.আর