সচিবালয়ে বিক্ষোভ: ২৬ জনই ছাত্রলীগের সঙ্গে জড়িত, গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে অক্টোবর ২০২৪ ০৭:৫৭ অপরাহ্ন
সচিবালয়ে বিক্ষোভ: ২৬ জনই ছাত্রলীগের সঙ্গে জড়িত, গ্রেফতার

রাজধানী ঢাকার শাহবাগ থানায় সচিবালয়ের ভেতরে ‘বৈষম্যহীন’ ফলাফলের দাবিতে বিক্ষোভ করার ঘটনায় মামলা হয়েছে। এ মামলায় ২৬ জনকে গ্রেফতার এবং ২৮ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। পুলিশ জানায়, গ্রেফতারকৃত ২৬ জন ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে প্রাথমিক তদন্তে বেরিয়ে এসেছে।


বুধবার সচিবালয়ে বিক্ষোভের ঘটনায় ৫৪ জনকে আটক করা হয়েছিল। পরে তাদের মধ্যে ২৬ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। অপরদিকে, বাকি ২৮ জনকে তাদের অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। ডিএমপি’র গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মুহাম্মদ তালেবুর রহমান জানিয়েছেন, অজ্ঞাতপরিচয় আরও ৬০-৭০ জনকে আসামি করা হয়েছে এই মামলায়।


গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন মো. জহিরুল ইসলাম (২০), মো. ফয়সাল হাসান (২১), মো. রায়হান হোসেন (২১) এবং আরও অনেকে। তাদের বয়স ১৮ থেকে ২২ বছরের মধ্যে।


বিক্ষোভে অংশ নেওয়া শিক্ষার্থীরা দাবি করেন, সদ্য প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে বৈষম্য রয়েছে এবং তারা এ ফলাফল বাতিল করতে শিক্ষা বিভাগের প্রতি আহ্বান জানাচ্ছেন। গত দুই মাস আগে সচিবালয়ে বিক্ষোভের ফলে স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষাগুলো বাতিল করতে বাধ্য হয় শিক্ষা বিভাগ। শিক্ষার্থীরা এবার এসএসসির ফলাফল 'ম্যাপিং' করে নতুনভাবে এইচএসসি ফলাফল প্রকাশের দাবি জানিয়েছেন।