দুর্নীতি একটি সোশ্যাল ডিজিজ: সচিব মো: সাইফুল্লাহ পান্না

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৮:০২ অপরাহ্ন
দুর্নীতি একটি সোশ্যাল ডিজিজ: সচিব মো: সাইফুল্লাহ পান্না

মৌলভীবাজারে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকল কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা কার্যালয়ের সচিব মো: সাইফুল্লাহ পান্না। শনিবার (২১ অক্টোবর) অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি দুর্নীতি প্রসঙ্গে বলেন, "দুর্নীতি একটি সোশ্যাল ডিজিজ। বর্তমান সরকারের প্রথম এজেন্ডা হলো দুর্নীতির বিরুদ্ধে জিহাদ ঘোষণা করা।"


সচিব পান্না আরও জানান, অনেক দুর্নীতিবাজ দুর্নীতি কমিশন থেকে সার্টিফিকেট নিয়ে আসেন যে তারা দুর্নীতি করেনি। "এখন সেই সার্টিফিকেটধারীরা পালিয়ে আছেন এবং দেশে থাকতে পারছেন না," বলেন তিনি। তিনি উল্লেখ করেন, দুর্নীতি দূর করতে আমলাদের সবচেয়ে বেশি দায়িত্ব পালন করতে হবে এবং তারা যেন দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নেন।


সভায় সভাপতিত্ব করেন সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ সিদ্দিকী। জেলা প্রশাসক মো: ইসরাইল হোসেন স্বাগত বক্তব্য রাখেন এবং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার পুলিশ সুপার এম. কে. এইচ জাহাঙ্গীর হোসেন, সিলেটের অতিরিক্ত কমিশনার কে.এম আলী আজম এবং অন্যান্য কর্মকর্তারা।


এছাড়াও অনুষ্ঠানে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ এবং সাংবাদিকসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভায় বক্তারা দুর্নীতি প্রতিরোধে একযোগে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন এবং জনগণের মধ্যে সচেতনতা বাড়ানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আহ্বান জানান।


উল্লেখ্য, দুর্নীতি নিয়ন্ত্রণে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে এবং স্থানীয় প্রশাসনের সদিচ্ছার ওপর ভিত্তি করে পরিস্থিতির উন্নতি হতে পারে বলেও মন্তব্য করেন সচিব পান্না।