কিংস পার্টির হোতা শমসের মবিন চৌধুরীকে থাইল্যান্ডে যেতে বাধা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০২৪ ১১:৫৬ পূর্বাহ্ন
কিংস পার্টির হোতা শমসের মবিন চৌধুরীকে থাইল্যান্ডে যেতে বাধা

তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী অভিযোগ করেছেন, তার স্ত্রীর চিকিৎসার জন্য থাইল্যান্ডে যাওয়ার প্রক্রিয়া ব্যাহত হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে ফেরত পাঠানো হয়। 


শমসের মবিন জানান, তার স্ত্রীর চিকিৎসার জন্য থাইল্যান্ডের একটি হাসপাতালে অ্যাপয়েন্টমেন্ট নেওয়া ছিল। তাদের বৃহস্পতিবার থাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে যাওয়ার কথা ছিল। কিন্তু দীর্ঘ সময় অপেক্ষা করেও ইমিগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা সম্ভব হয়নি।


তিনি বলেন, বিমানবন্দরে পৌঁছানোর পর ভিআইপি টার্মিনালে বসে ছিলেন। সেখানে তাদের পাসপোর্টের ফটোকপি দেওয়ার জন্য বলা হয়। ফটোকপি দেওয়ার পর আর কোনো হদিস মেলেনি। ইমিগ্রেশন অফিসারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, একটি গোয়েন্দা সংস্থার অনুমোদন পাওয়া গেছে, কিন্তু অন্য একটি সংস্থা থেকে এখনও প্রতিক্রিয়া আসেনি। 


শমসের মবিন আরও জানান, এরপর তিনি অন্তর্বর্তী সরকারের এক উপদেষ্টার সঙ্গে যোগাযোগ করেন। তিনি তাকে বলেন, স্বরাষ্ট্র সচিবের সঙ্গে কথা বলতে। যখন স্বরাষ্ট্র সচিবের সঙ্গে কথা বলেন, তিনি জানান, বিদেশ যেতে কোনো বাধা নেই। তবে ইমিগ্রেশন কর্মকর্তারা বলেছেন, তাদের কাছে কোনো নির্দেশনা আসেনি।


এরপর শমসের মবিন গোয়েন্দা সংস্থার এক পরিচালককে কল করেন। তিনি তাকে জানান, তার স্ত্রী একা যেতে পারেন, তবে শমসের মবিনের ভ্রমণে সমস্যা হচ্ছে। কিন্তু অবশেষে সময় নষ্ট হওয়ায় তাদের ফ্লাইট চলে যায়।


শমসের মবিন চৌধুরী বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন এবং ২০১৫ সালে তিনি সব পদ থেকে পদত্যাগ করেন। ২০১৮ সালে তিনি বিকল্পধারা বাংলাদেশে যোগ দেন এবং পরে ২০২৩ সালের সেপ্টেম্বরে তৃণমূল বিএনপির চেয়ারপারসন হন। তার এ ঘটনার মাধ্যমে রাজনৈতিক চাপের একটি নতুন অধ্যায় শুরু হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।