পালিয়েও শান্তিতে নেই আওয়ামী লীগের শীর্ষ নেতা-মন্ত্রীরা

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: শুক্রবার ২০শে সেপ্টেম্বর ২০২৪ ০৫:২৯ অপরাহ্ন
পালিয়েও শান্তিতে নেই আওয়ামী লীগের শীর্ষ নেতা-মন্ত্রীরা

বাংলাদেশের ক্ষমতাসীন আওয়ামী লীগের শীর্ষ নেতা ও মন্ত্রীরা বর্তমানে পালিয়েও অসন্তোষের মধ্যে দিন কাটাচ্ছেন। তাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এবং দুর্নীতির অভিযোগ বাড়তে থাকায় রাজনৈতিক অস্থিরতা এবং উদ্বেগের সৃষ্টি হয়েছে।


নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানায়, বিদেশে পালিয়ে থাকা এসব নেতারা রাজনৈতিক চাপের মধ্যে রয়েছেন। তারা সঠিক সময়ে দেশে ফিরে এসে নিজেদের নিরাপত্তা ও রাজনৈতিক অবস্থান নিয়ে উদ্বিগ্ন। চলমান পরিস্থিতিতে দলের অভ্যন্তরীণ দ্বন্দ্বও বাড়ছে, যা তাদের ভবিষ্যৎ রাজনৈতিক ক্যারিয়ারের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।


সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন প্রান্তে সরকারবিরোধী আন্দোলন বাড়তে থাকায় এই নেতাদের পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে। তাদের মনে হচ্ছে, ফিরে আসার পর হয়তো জনরোষের মুখোমুখি হতে হবে। তাই তারা নিজ দেশে ফিরে আসতে সাহস পাচ্ছেন না।


রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন, এই নেতাদের পালিয়ে থাকার ঘটনা সরকারের জন্য একটি বড় সংকেত। তারা সতর্ক করে বলছেন, জনগণের ক্ষোভ যদি আরও বাড়ে, তাহলে তা সরকারের জন্য মারাত্মক পরিণতি ডেকে আনতে পারে। 


এদিকে, আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্বের অস্থিরতা এবং ক্ষোভের কারণে দলের ভিতরে বিভক্তি সৃষ্টি হতে পারে। দলটির সমর্থকরা আশঙ্কা করছেন, যদি এসব নেতা দ্রুত ফিরতে না পারেন, তাহলে সরকারের ক্ষমতা টেকানো কঠিন হয়ে পড়বে। 


এখন দেখার বিষয়, পালিয়ে থাকা নেতারা কিভাবে নিজেদের রাজনৈতিক অবস্থান পুনরুদ্ধার করেন এবং দলের অভ্যন্তরীণ সংকটের সমাধান করেন।