ফুলবাড়ীতে ডায়গনস্টিক সেন্টারে জরিমানা ও সিলগালা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ২৯শে মার্চ ২০২৪ ১২:০২ অপরাহ্ন
ফুলবাড়ীতে ডায়গনস্টিক সেন্টারে  জরিমানা ও সিলগালা

দিনাজপুরের ফুলবাড়ীতে দু'টি ডায়াগনস্টিক সেন্টার ও তরমুজ ব্যবসায়ীকে ৪৫ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।দিনাজপুরের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম তদারকি অভিযান পরিচালনা করে এই জরিমানা আরোপ  করেন ।


২৮ মার্চ (বৃহস্পতিবার) সকাল ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত ফুলবাড়ী পৌর শহরে হাসপাতাল রোড সংলগ্ন নর্থ পয়েন্ট ডায়াগনস্টিক ও কনসালটেন্ট সেন্টারে মিথ্যা বিজ্ঞাপন দ্বারা জনসাধারণকে প্রতারিত করা সহ মেয়াদউত্তীর্ণ পরীক্ষার কেমিক্যাল রাখার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৪ ধারায় ৩০ হাজার টাকা অর্থদণ্ড করেন। পৌরসভা রোড সংলগ্ন ফুলবাড়ী হেলথ এন্ড ডায়াগনস্টিক সেন্টারে একই ধারায় ১০ হাজার টাকা জরিমানা সহ ল্যাব সিলগালা করা হয়।


 এ সময় সঙ্গে ছিলেন ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মশিউর রহমান। এছাড়াও নিমতলা মোড়ে দুই তরমুজ ব্যবসায়ীকে প্রতিশ্রুত খাদ্যপণ্য যথাযথভাবে বিক্রয় ও সরবরাহ না করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারায় ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। 


অভিযানে উপস্থিত ছিলেন জেলা ক্যাবের নির্বাহী সদস্য ও উপজেলা ক্যাবের সভাপতি মিডিয়া ব্যক্তিত্ব মাসউদ রানা, উপজেলা সেনেটারি ইন্সপেক্টর শ্রী জগদীশচন্দ্র মহন্ত , দিনাজপুর ভোক্তা অধিকার অধিদপ্তরের অফিস সহকারি  মোঃ এরশাদ হোসেন, ফুলবাড়ী থানার উপ পুলিশ পরিদর্শক মোঃ বদিউজ্জামানসহ ফুলবাড়ী থানার পুলিশ ফোর্স ও সাংবাদিক নেতৃবৃন্দ।


অভিযানে ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বা সেবা বিক্রি না করা, মেয়াদউত্তীর্ণ,ভেজাল ও জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর এমন পণ্য উৎপাদন ও বিক্রি না করা এবং ক্ষতিকর রং ও কেমিক্যাল খাদ্যপণ্যে ব্যবহার না করার বিষয়ে ব্যবসায়ীদের সচেতন করা হয়।