প্রথমবারের মতো চাঁটগাঁইয়া ভাষায় গাইলেন সংগীতশিল্পী পাবেল

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - চট্টগ্রাম
প্রকাশিত: সোমবার ২৫শে জুলাই ২০২২ ০৯:৩৯ অপরাহ্ন
প্রথমবারের মতো চাঁটগাঁইয়া ভাষায় গাইলেন সংগীতশিল্পী পাবেল

এই প্রজন্মের তরুণ জনপ্রিয় সংগীতশিল্পী জাহেদ পারভেজ পাবেল। ছেলে এবং মেয়ে উভয়কণ্ঠে রিমেক গান গেয়ে একেবারে সাড়া ফেলে দিয়েছেন দেশব্যাপী। গত বছর ‘বুক চিন চিন করছে’ এবং '‘বিধি তুমি বলে দাও’' শিরোনামে দুটি দ্বৈতকণ্ঠে গেয়ে আলোচনায় উঠে আসেন তিনি। এরপর চলতি বছর একটি নাটকে ‘টুকরো টুকরো করে দেখো আমার এই অন্তর’ শিরোনামে আরও একটি রিমেক গানে কণ্ঠ দেন তিনি। এই গানটিও প্রশংসায় ভাসে। প্রকাশের পর থেকে গান তিনটি ছাড়া যেনো টিকটক, লাইকি, বিভিন্ন বিয়ে বাড়ি, স্টেজ কিংবা অনুষ্ঠান এখন যেনো চলেই না। 


ভিন্নভাবে উপস্থাপিত হওয়া পাবেল এবার প্রথমবারের মতো গাইলেন  চাঁটগাঁইয়া ভাষায় গান। সম্প্রতি ‘চাঁটগাঁইয়া গোলমাল’ নামে একটি নাটকের গানে কণ্ঠ দিয়েছেন তিনি। গানটির শিরোনাম ‘কমলা’ আদিব কবির এর কথা সুর ও সংগীত আয়োজনে গানটিতে কণ্ঠ দিয়েছেন পাবেল। গত ১৪ জুলাই "ক্লাব ১১ এন্টারটেইনমেন্ট" নামে একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ পায় নাটকটি।


চাঁটগাঁইয়া গোলমাল’ নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ এবং সাবিলা নূর। নাটকটিতে আর অভিনয় করেছেন মুকিত জাকারিয়া, চিত্রলেখা গুহ, হিন্দোল রয়, নাবিলা প্রমুখ। নাটকটি পরিচালনা করেছেন রুবেল হাসান।


চাঁটগাঁইয়া ভাষায় গান করার বিষয়ে পাবেল বলেন, প্রথমবারের মত চাঁটগাঁইয়া ভাষায় মজার একটা মৌলিক গান গাইলাম। চট্রগ্রামের একঝাঁক তারকা নিয়ে নির্মাণ করা নাটক চাঁটগাঁইয়া গোলমাল। চাঁটগাইয়া ভাষার নাটক দেখার জন্য সবাই খুব আগ্রহ নিয়ে অপেক্ষা করছে। আর আমি যেহেতু চট্টগ্রামের ছেলে তাই একটু বেশি এক্সসাইটেড। আশা করছি গান ও নাটক দুটোই সবাই খুব উপভোগ করবেন এই ঈদে।


প্রসঙ্গত, এর আগে 'আনোয়ার দ্যা প্রোডাকশন বয়', 'Mr. পরিবর্তনশীল', 'ইনসিকিউরিটি', 'সাইড ইফেক্ট'সহ অনেকগুলো নাটকের গানে কণ্ঠ দিয়েছিলেন জাহেদ পারভেজ পাবেল।