কুমিল্লা-৪: আ.লীগসহ ৮ প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: মঙ্গলবার ২৮শে নভেম্বর ২০২৩ ০৮:৪৭ অপরাহ্ন
কুমিল্লা-৪: আ.লীগসহ ৮ প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে কুমিল্লা-৪ (দেবীদ্বার) সংসদীয় আসন থেকে গত ২দিনে দলীয় ৬ - আওয়ামীলীগ, জাপা, জাকের পার্টি, তৃণমূল বিএনপি, বাংলাদেশ সুপ্রিম কোর্ট(বিএসপি), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ও স্বতন্ত্র ২ প্রার্থীসহ ৮ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।


মনোনয়ন ফরম সংগ্রহকারীদের মধ্যে রয়েছে (২৭ নভেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী সাবেক এমপি রাজী মোহাম্মদ ফখরুল, স্বতন্ত্র আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ কুমিল্লা (উঃ) জেলা সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ এবং জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ ইউসুফ আসগর এবং মঙ্গলবার (২৮ নভেম্বর) মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন, জাকের পার্টির মো. আব্দুল হালিম, তৃণমূল বিএনপি থেকে মো. মাহবুবুল আলম, বাংলাদেশ সুপ্রিম কোর্ট(বিএসপি) থেকে মোহাম্মদ শফিউল বাদশা, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ থেকে শিমুল হোসেন এবং স্বতন্ত্র শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ ইন্ক'র সভাপতি ও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত ফেরদৌস আহমেদ খন্দকার।


আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী সাবেক এমপি রাজী মোহাম্মদ ফখরুল বলেন, পূর্বের ধারায় নৌকার বিজয় অব্যাহত রেখে, দ্বাদশ সংসদ নির্বাচনেও জনগনের সুচিন্তিত মতামত নিয়েই জননেত্রী শেখ হাসিনাকে নৌকা প্রতীকের বিজয় উপহার দেব ইনশাল্লাহ। একই সূরে মতামত দিলেন, সদ্য পদত্যাগ করা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ কুমিল্লা (উঃ) জেলা সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ। তিনি বলেন জনগনের সর্বোচ্চ রায় নিয়েই বিজয়ী হব ইনশাল্লাহ।


মঙ্গলবার (২৮ নভেম্বর) সন্ধ্যা পৌনে ৬টায় সহকারী রিটার্নিং কর্মকর্তা (ইউএনও) নিগার সুলতানা জানান, গতকাল ৩ জন ও আজ ৫ জনসহ এপর্যন্ত ৮ জন প্রার্থীর পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে ৬টি দলীয় ও ২টি স্বতন্ত্র পদে।


তাছাড়া একই আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রোশন আলী মাষ্টার স্বতন্ত্র পদে নির্বাচন করবেন কিনা তা এখনও নিশ্চিত করেন নি। অপরদিকে আ’লীগ কুমিল্লা (উঃ) জেলার সহসভাপতি শেখ আব্দুল আউয়াল ও বাংলাদেশ মহিলা শ্রমিক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্বাচনে অংশ না নিয়ে নৌকার পক্ষে কাজ করার মত প্রকাশ করেন।