ক্যাফেটেরিয়া ও হলের পরিবেশ নিয়ে রাবি প্রশাসনের পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ৩১শে আগস্ট ২০১৯ ০৮:২৩ অপরাহ্ন
ক্যাফেটেরিয়া ও হলের পরিবেশ নিয়ে রাবি প্রশাসনের পরিকল্পনা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া ও শাহ মখদুম হলের জরাজীর্ণ অবস্থা দূর করে সুন্দর পরিবেশ তৈরির পরিকল্পনা হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার  বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো.জাকারিয়া হল ও ক্যাফেটেরিয়া পরিদর্শনকালে সেখানকার সার্বিক অবস্থা পর্যবেক্ষণ ও ছাত্রদের সাথে আলাপের মাধ্যমে তাদের অসুবিধা সমূহের উপর ভিত্তি করে তৎক্ষনাৎ কিছু সিদ্ধান্ত গ্রহণ করেন।  

উপ-উপাচার্য অধ্যাপক জাকারিয়া নিজে শ্রমিকদের সাথে কাজ করে জরাজীর্ণ অবস্থা দূর করে সুন্দর পরিবেশ তৈরির পরিকল্পনার  উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, ‘সুন্দর পরিবেশই পারে সুন্দর মনের মানুষ তৈরী করতে, আর এই সুন্দর মানুষই সুশিক্ষায় শিক্ষিত হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে বিশ্বের দরবারে তুলে ধরবে।’

পরিকল্পনার উদ্বোধন কালে আরও উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলের প্রাধ্যক্ষ ড. মো. আরিফুর রহমান, আবাসিক শিক্ষক আশিকুর রহমান, সহকারী প্রক্টর রবিউল ইসলাম রবি, কাফেটেরিয়া প্রশাসক ড. সিরাজুল ইসলাম সহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, কমর্চারী ও শিক্ষার্থীবৃন্দ। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, পরিকল্পনার ভিতরে থাকছে ক্যাফেটেরিয়ার চারপাশের জঙ্গল পরিস্কার করে ফুলের বাগান তৈরী, মানসম্মত খাবার স্বল্প মূল্যে পরিবেশন, এসি লাগানো, আধুনিক আসবাবপত্রের ব্যবহার, দেশি বিদেশি খাবারের আইটেম বাড়ানো, শান্তিপূর্ণ পরিবেশ তৈরি।

অন্যদিকে হলের পরিবেশবান্ধব টয়লেট, ডাইনিং মেরামত ও খাবারের মান বৃদ্ধি, হলের ভিতরের জঙ্গল পরিস্কার করে নতুন দুর্বা ঘাস লাগানো, ফুলের গাছের পরিচর্চা ও নতুন ফুলের চারা লাগানো হয়।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব