রাবিতে সিএসই বিভাগের রজত জয়ন্তী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ৫ই এপ্রিল ২০১৯ ০৮:৩৮ অপরাহ্ন
রাবিতে সিএসই বিভাগের রজত জয়ন্তী উদযাপন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ‘গ্রান্ড রিইউনিয়ন ও সিলভার জুবিলী উদযাপন’ চলছে। গতকাল শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনাতয়ন চত্বরে এই পুনর্মিলনীর উদ্বোধনী অনুষ্ঠিত হয়। বেলুন-ফেস্টুন উড়িয়ে দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান। 

রজত জয়ন্তী উপলক্ষ্যে ড. এমএ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবন চত্বর থেকে অংশগ্রহণকারীদের এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের মিলনাতয়নের সামনে এসে শেষ হয়। অনুষ্ঠানে উপাচার্য বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য প্রদান করেন। এসময় বিশ্ববিদ্যালয় থেকে সি ত জ্ঞান দেশ গড়ার কাজে লাগিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে সহায়ক ভূমিকা রাখার আহবান জানান তিনি।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক বিমল কুমার প্রামানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা। স্বাগত বক্তব্য দেন বিভাগের শিক্ষক ও প্রথম ব্যাচের শিক্ষার্থী সুব্রত প্রামানিক। বিভাগের শিক্ষক ওমর ফারুক অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। এতে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া। দুই দিনব্যাপী এই কর্মসূচিতে আজ রয়েছে- প্রাক্তন শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা, ক্যারিয়ার সম্পর্কিত আলোচনা, এ্যালামনাই এসোসিয়েশন গঠন, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব