বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাশ শুরু

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২১শে অক্টোবর ২০২১ ০৫:১৭ অপরাহ্ন
বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাশ শুরু

দীর্ঘ প্রায় ১৮ মাস পর সশরীরে ক্লাশ চালু হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ে। আজ বৃহষ্পতিবার সকাল ১০টা থেকে ক্লাশ শুরু হয়। দীর্ঘদিন পর ক্লাশে আসতে পেরে খুশী শিক্ষার্থী ও শিক্ষকরা।


তবে ক্লাশে দীর্ঘদিনের অনুপস্থিতিতে পাঠগ্রহনে যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নেয়ার জন্য অতিরিক্ত ক্লাশ নেয়ার ব্যবস্থা করা হয়েছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রভাষক ডঃ ঈশিতা হায়দার।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ মোঃ ছাদেকুল আরেফিনক্লাশ পরিদর্শন শেষে জানান, করোনা মোকাবেলায় সকলকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।


এ‌দি‌কে ক্লাস কার্যক্রমে অংশ নিতে শিক্ষক শিক্ষার্থীদের প্রতি মাক্স পরে আসার নির্দেশনা দেয়া হয়েছে আগেই। ক্যাম্পাস প্রাঙ্গনের বিভিন্ন জায়গায় অস্থায়ী হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়। দীর্ঘদিন পর শিক্ষার্থীদের উপস্থিতিতে একধরনের উৎসবের আমেজ সৃষ্টি হয় বিশ্ববিদ্যালয়ে।


উ‌ল্লেখ্য বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৬টি অনুষদে ২৪টি বিভাগে প্রায় ৮ হাজার শিক্ষার্থী রয়েছে। এর আগে গত ৪ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেয়া হয়। করোনা মহামারীর সংক্রমন প্রতিরোধে ২০২০ সালের ১৬ মার্চ বরিশাল বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।