ভারতের সামনে দাঁড়াতে পারবে না বাংলাদেশ : কার্তিকের দাবি

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র ক্রিয়া প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ১৩ই সেপ্টেম্বর ২০২৪ ১১:২০ পূর্বাহ্ন
ভারতের সামনে দাঁড়াতে পারবে না বাংলাদেশ : কার্তিকের দাবি

সদ্য সমাপ্ত পাকিস্তান সফরে বাংলাদেশ ক্রিকেট দল স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে দারুণ আত্মবিশ্বাস অর্জন করেছে। সেই আত্মবিশ্বাস আসন্ন ভারত সিরিজে টাইগারদের বাড়তি অনুপ্রেরণা যোগাবে বলে মনে করা হচ্ছে। তবে ভারতের সাবেক ক্রিকেটার দীনেশ কার্তিকের মতে, বাংলাদেশকে হারানো ভারতের জন্য খুব কঠিন হবে না।


ভারতীয় অনলাইন পোর্টাল ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে কার্তিক বলেছেন, ভারতের মাটিতে ভারতকে হারানো বাংলাদেশের জন্য একটি বিশাল চ্যালেঞ্জ। তিনি সন্দেহ প্রকাশ করেছেন, বাংলাদেশের লাল বলে ভারতকে হারানোর সক্ষমতা আদৌ আছে কি না। 


কার্তিক বলেন, "বাংলাদেশ পাকিস্তানে ভালো খেলেছে, কিন্তু ভারতের মাটিতে ভারতকে হারানো বিশাল চ্যালেঞ্জ। ব্যক্তিগতভাবে আমার মনে হয় না, এতে ভারতের কোনো সমস্যা হবে।" 


ভারত সিরিজের জন্য পেস বান্ধব উইকেটের কথা উল্লেখ করে কার্তিক বলেন, "ভারত কিছুটা পেসবান্ধব উইকেট তৈরি করতে পারে। বাংলাদেশের বিরুদ্ধে এটি কার্যকর কৌশল হতে পারে। এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজের প্রস্তুতির অংশ হিসেবে ভারত তিন ফাস্ট বোলার ও দুই স্পিনার নিয়ে খেলতে পারে।"


বাংলাদেশ-ভারত সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু হবে। দ্বিতীয় ম্যাচটি ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরে অনুষ্ঠিত হবে।