ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়: প্রধান উপদেষ্টার সম্মানে পাকিস্তানের বিপক্ষে বিজয়ী টিমের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ১৩ই সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০ পূর্বাহ্ন
ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়: প্রধান উপদেষ্টার সম্মানে পাকিস্তানের বিপক্ষে বিজয়ী টিমের সাক্ষাৎ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল পাকিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত দুই ম্যাচের টেস্ট সিরিজ জয়ের পর দেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে প্রধান উপদেষ্টার কার্যালয়ে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। 


সফল এই সফরের পর ১৫ ক্রিকেটারসহ মোট ১৯ সদস্যের একটি প্রতিনিধি দল ড. ইউনূসের সঙ্গে দেখা করতে যান। ক্রিকেটারদের মধ্যে ছিলেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কসহ বাকি সদস্যরা, যারা পাকিস্তান সফরে বাংলাদেশের জয় নিশ্চিত করেছিলেন। 


ড. ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়া অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মধ্যে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ, পরিচালক নাজমুল আবেদীন ফাহিম, প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন এবং পাকিস্তান সফরে দলের ম্যানেজার হিসেবে থাকা রাবীদ ইমাম। এছাড়াও, সাক্ষাতে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ, যিনি খেলাধুলা ও ক্রীড়াক্ষেত্রে সরকারের দায়িত্বপ্রাপ্ত ছিলেন।


সাক্ষাতের সময় ড. মুহাম্মদ ইউনূস বাংলাদেশের ক্রিকেট দলের পারফরম্যান্সের প্রশংসা করেন এবং পাকিস্তান সিরিজের জয়ের জন্য পুরো দলকে অভিনন্দন জানান। তিনি বলেন, "বাংলাদেশ ক্রিকেট দল দেশের জন্য গর্বের বিষয়। এই জয় কেবল একটি ক্রীড়া সাফল্য নয়, বরং জাতীয় অনুপ্রেরণার উৎস।" তিনি ক্রিকেটারদের আরও কঠোর পরিশ্রম করার পরামর্শ দেন এবং দেশকে আন্তর্জাতিক অঙ্গনে আরও সাফল্য এনে দিতে উৎসাহ দেন।


বিসিবি সভাপতি ফারুক আহমেদও দলের সাফল্যের জন্য প্রধান উপদেষ্টার প্রশংসা গ্রহণ করেন এবং সরকারের সমর্থনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, "প্রধান উপদেষ্টার সঙ্গে এই সাক্ষাৎ আমাদের ক্রিকেটারদের জন্য বিশেষ অনুপ্রেরণা হয়ে থাকবে। দেশের ক্রিকেট উন্নয়নে সরকার ও বিসিবির মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে।"


সাক্ষাতে উপস্থিত খেলোয়াড়রা তাদের অভিজ্ঞতা এবং পাকিস্তান সফরের স্মৃতিচারণ করেন। অধিনায়ক বলেন, "পাকিস্তানে আমাদের এই জয় ছিল দেশের জন্য গুরুত্বপূর্ণ। আমরা জানি আমাদের থেকে দেশবাসীর অনেক প্রত্যাশা রয়েছে, এবং আমরা সেগুলো পূরণের সর্বোচ্চ চেষ্টা করছি।"


সাক্ষাতের শেষ পর্যায়ে ড. ইউনূস খেলোয়াড়দের সঙ্গে কিছুক্ষণ আলাপ করেন এবং তাদের ব্যক্তিগত মতামত শুনেন।